ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেললে রুনিকে ঘুষি-বুচার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, জুন ৯, ২০১০

লন্ডন: ইংল্যান্ডের আক্রমণের মূল ভরসা ওয়েন রুনি। আবার ভয়েরও কারণ।

তার মেজাজটা একটু তিরিক্ষি বলেই যত ভয়। মাঠে চটে গিয়ে উল্টোপাল্টা কিছু করলে রক্ষা নেই। ওই শঙ্কা থেকেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে রুনিকে মাঠে দেখতে চান না ইংল্যান্ডের সাবেক অধিনায়ক টেরি বুচার।  

রসিকতা করেননি বুচার। উল্টো ভয় দেখিয়েছেন। বলেছেন রুনি ওই ম্যাচে খেললে তাকে ঘুষি, চিমটি এমনকি গুঁতা দিতেও দ্বিধা করবেন না। আর না খেললে খুশিই হবেন।

দক্ষিণ আফ্রিকার স্থানীয় কাব প্ল্যাটিনাম স্টার্সের বিপক্ষে খেলার সময় ম্যাচ রেফারির সঙ্গে অখেলোয়াড়ি আচরণের দায়ে কার্ড দেখেছেন রুনি। ‘মেজাজ খারাপ করলে বিশ্বকাপে লাল কার্ড পাবেন’ এ বলে শতর্কও করে দেন রেফারির। ওই ঘটনার পর থেকেই শঙ্কা মুক্ত হতে পারছেন না সাবেক ইংলিশ অধিনায়ক।

ঘটনাটি বেশি দূর না গড়ালেও বুচার বলেন, এই খবর মার্কিনীরা ঠিকই রাখে। মাঠে রুনির মেজাজকে কাজে লাগিয়ে ফায়দা তোলার চেষ্টা করবে যুক্তরাষ্ট্র। ভয়টা আসলে এখানেই। দি সান পত্রিকাকে এক সাক্ষৎকারে বুচার বলেন,“আমি যদি আমেরিকান ডিফেন্ডার হতাম, মাঠে তাকে(রুনি) চটাতে প্রয়োজনীয় সবই করতাম। কেননা রুনি সহজেই রেগে যান। আমেরিকানরাও বলেছে, তারা রুনিকে চটাবে। ”

বুচার আরো বলেন,“ক্ষ্যাপে গিয়ে উল্টাপাল্টা কিছু করলে শাস্তি হিসেবে লালকার্ড পাবে রুনি। এতে ক্ষতি শুধু তার একার নয়, দলেরও (ইংল্যান্ডের)। রুনির বেলায় এমনটা ঘটতেই পারে। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬১১ ঘ. ০৯ জুন, ২০১০   
সিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।