ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আরামবাগকে উড়িয়ে দিয়ে ঘুরে দাঁড়ালো মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১১
আরামবাগকে উড়িয়ে দিয়ে ঘুরে দাঁড়ালো মোহামেডান

ঢাকা: বাংলাদেশ লিগের ষষ্ঠ পর্বে মুক্তিযোদ্ধা সংসদের কাছে হেরে তিন দশকের মধ্যে প্রথম টানা তিন হারের স্বাদ নেওয়া ঢাকা মোহামেডান ঘুরে দাঁড়িয়েছে। শুক্রবার আরামবাগকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে সাদা-কালোরা।



কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চড়াও হয় কোচ শফিকুল ইসলাম মানিকের দল। অধিনায়ক দ্বীন মোহাম্মদ আর ঘানা ফরোয়ার্ড মোস্তফা কাবা খেলতে না পারায় দুর্বল আরামবাগের বিপক্ষে প্রথমার্ধেই তিন গোল আদায় করে মতিঝিল কাব পাড়ার দলটি।

খেলার ১৪ মিনিটেই মোহামেডানকে এগিয়ে দেন দলের নাইজেরিয়ান খেলোয়াড় এমেকা ক্রিশ্চিয়ানো। রনির ক্রস থেকে বাড়ানো বলে হেড নিয়ে নিশানা ভেদ করেন ক্রিশ্চিয়ানো। তবে দুই মিনিট বাদেই সমতায় ফেরে আরামবাগ। ইসমাইলের থ্রুতে বিপদ সীমানা থেকে বেঞ্জামিন কুপার দ্বিতীয় প্রচেষ্টায় পরাস্ত করেন গোলরক্ষক মোহাম্মদ আল হাসানকে। ১৮ মিনিটে শরিফের ফ্রি কিক থেকে হেডে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন এমেকা লাকি।

২৯ মিনিটে আবারো ব্যবধান বাড়িয়ে নেয় মোহামেডান। এমেকার পাসে আমানির দুরপালার শট আশ্রয় নেয় জালে আশ্রয় নিলে ৩-১ গোলে এগিয়ে যায় কোচ মানিকের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে আরো একটি গোলের দেখা পায় সাদা-কালোরা। শরিফুল ইসলামের বাড়ানো বলে আনোয়ার হোসেন গোলে ৪-১ এর বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

এই জয়ের ফলে সাত ম্যাচে চার জয় ও তিন হারে মোহামেডানের সংগ্রহ ১২ পয়েন্ট। আর সমান খেলায় এক জয়, তিন ড্র ও তিন হারে আরামবাগের পয়েন্ট ৬। তালিকায় ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ১৪ পয়েন্ট নিয়ে তাদেরকে পিছু ধাওয়া করছে লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘন্টা, ৪ ফেব্রুয়ারি ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।