ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

আবাহনীর শিরোপা এবং মোহামেডানের দ্বিতীয় হওয়ার লড়াই

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১১
আবাহনীর শিরোপা এবং মোহামেডানের দ্বিতীয় হওয়ার লড়াই

ঢাকা: আবাহনীর জন্য শেষ ম্যাচটা হয়ে গেছে শিরোপা নির্ধারণী। এক পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত।

দুই পয়েন্ট হলে সোনায় সোহাগা। অতএব মোহামেডানের বিপরীতে জান-প্রাণ দিয়ে খেলবে আবাহনী, এতে কোন সন্দেহ নেই।

মোহামেডান ছেড়ে দেবে ভাবার কোন কারণ নেই। দ্বিতীয় স্থানে যেতে সাদাকালো শিবিরের জন্য এখনো একটা সুযোগ রয়ে গেছে। আবাহনীকে হারালে এবং বিমান ক্রিকেটার্সের কাছে গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্স হেরে গেলে রানার্সআপ হবে মোহামেডান। সমীকরণটা অন্যের ওপর ঝুলছে। তবে কার ভাগ্যের শিকে ছিড়বে তা দেখার জন্য শনিবার বিকেল পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে।

ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হবে দুই জায়ান্টের অভিযান। যাদের জন্য এটি শুধু একটি ম্যাচই নয়, আরো অনেক কিছু। বিশেষ করে মোহামেডান সুযোগ পেলে আকাশী-নীল শিবিরকে ধ্বসিয়ে দেবে। কারণ প্রতিশোধের আগুন মোহামেডানের খেলোয়াড়দের মনে জ্বলছে। প্রথম পর্বে নাকাল হওয়ার ঘটনা ভুলে যাওয়ার নয়। যদিও কোচ সারোয়ার ইমরান মনে করেন ক্রিকেটে প্রতিশোধ বলে কোন কথা নেই। তার মতে,“আবাহনী-মোহামেডান ম্যাচ মর্যাদাপূর্ণ। সমর্থকদের গর্বের জায়গা তৈরি হয় জয় পরাজয়ে। মোহামেডান শিরোপা রেসে নেই। কিন্তু আবাহনীকে হারাতে পারলে সমর্থকরা খুশি হবেন। এটাই তো আসল খেলা। ”

পারফরমেন্স বিচারে এগিয়ে আছে আবাহনী। তারপরেও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও খেলছেন শেষ ম্যাচে। সেদিক থেকে প্রত্যাশার চাপ আবাহনীর খেলোয়াড়দের ওপর একটু বেশিই থাকবে। মোহামেডান কোচও তেমনটাই বলছিলেন,“মাশরাফির ফিটনেস কোন পর্যায়ে আছে সেটা কিন্তু আবাহনী জানে না। এছাড়া জয়ের জন্য মরিয়া হয়ে উঠবে তারা। এতে কিন্তু বাড়তি চাপ কাজ করবে। আমাদের কিন্তু এমন চাপ নেই। ”

চাপ জয়ের জন্যই তো মাশরাফিকে নেওয়া। কিন্তু নড়াইল এক্সপ্রেস গতির ঝড় তুলতে পারবেন কি না বলা যাচ্ছে না। তবে দৃঢ় মানসিকতা দিয়ে যুদ্ধ জয় করতে চান। বলেন,“আমরা চেষ্টা করবো ভালো খেলতে। আগে ব্যাটিং করলে একটা ভালো স্কোর করতে। বোলিং করলে প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে ফেলতে। প্রত্যেকে নিজের দায়িত্ব পালন করতে পারলে আশা করি জয় পেতে সমস্যা হবে না। ”

প্রিমিয়ার ক্রিকেটে সুপার লিগের শেষ রাউন্ডের খেলা গাজী ট্যাঙ্কের জন্যও গুরুত্ব বহন করছে। আবাহনী হেরে গেলে এবং বিমান গাজীর কাছে হেরে গেলে লিগ টেবিলের সমীকরণ অন্যরকম হবে। রানরেটে এগিয়ে থেকে লিগ চ্যাম্পিয়ন হবে গাজী। রানার্সআপ হবে আবাহনী। মোহামেডানের জায়গা হবে তৃতীয় স্থানে।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘন্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad