ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রথম ম্যাচে দর্শক ডাচ ফরোয়ার্ড ‘রোবেন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জুন ৯, ২০১০

প্রিটোরিয়া: চোটের কাছে হেরে গেলেন নেদারল্যান্ডের উইংগার আরিয়েন রোবেন। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলা হচ্ছে না তার।

উঁরুর চোট নিয়ে ১৬ জুন ডেনমার্কের বিপক্ষে দর্শক হয়ে থাকবেন তিনি।

শনিবার হাঙ্গেরির বিপক্ষে প্রীতি ম্যাচে বাঁ উঁরুতে চোট পান রোবেন। সেকারণেই প্রথম ম্যাচে দলের গুরুত্বপূর্ণ এই ফরোয়ার্ডকে খেলানোর ঝুঁকি নিতে রাজী নন কোচ বার্ট ফন মারউইক। সোজা বলে দিয়েছেন ডেনমার্কের বিপক্ষে খেলছেন না তার সেরা স্ট্রাইকার। বরং তাকে নিবিড় পরিচর্যায় রেখেছেন কোচ।

রোবেনের উরুর চোট গুরুতর না মামুলি এ নিয়ে দলের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। ফলে গুজব ছড়িয়ে পড়েছে বিশ্বকাপে খেলতে পারছেন না ওই ডাচ স্ট্রাইকার। আলোচনায় রং লাগিয়েছেন কোচ ফন মারউইক নিজেই। ‘‘তার (রোবেন) আঘাত নিয়ে যার যা ইচ্ছে বলতে পারে। তবে আমি বলেতে পারবো না কখন সে আমাদের সঙ্গে যোগ দিতে পারবে। দলের লক্ষ্য থাকবে রোবেনকে ছাড়াই এগিয়ে যাওয়া। যাতে করে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে সে আমাদের সঙ্গী হতে পারে। ’’

চেলসি ও রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা নিজের আঘাত নিয়ে খুব একটা ভাবছেন না। চোট খুব সামান্যই বলে জানিয়েছেন বিশ্বকাপে গোল্ডেন বুটের অন্যতম এই দাবিদার।  

হাঙ্গেরির বিপক্ষে আমস্টারডামের শেষ প্রীতি ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন রোবেন। টাপটপ দুই গোল করার পরই ৮৫ মিনিটে তাকে তুলে নেন কোচ।  

ঠিক সময়ে সেরে উঠে বিশ্বকাপে ঝলক দেখানোর ব্যাপারে পুরো আশাবাদি জার্মানির বর্ষসেরা এই ফুটবলার। সোমবার তিনি বলেন,“ আমি খুবই আশাবাদী খেলার আগেই ফিট হতে পারবো। ’’

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৫০ ঘ. ০৯ জুন, ২০১০
এএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।