ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ জামাল ও রাসেলের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১
শেখ জামাল ও রাসেলের জয়

ঢাকা: চট্টগ্রাম মোহামেডানকে ২-০ গোলে হারিয়ে লিগে হ্যাটট্রিক জয় উপভোগ করলেন শেখ জামাল কোচ পাকির আলী। অপর ম্যাচে ফেনী সকার ক্লাবকে ৩-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

টানা তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলে আবাহনীকে টপকে দ্বিতীয়স্থানে উঠে এসেছে ধানমন্ডির ক্লাবটি। আবাহনী ও জামাল উভয়েই সাত খেলায় সমান ১৪ পয়েন্ট সংগ্রহ করলেও গোল ব্যবধানে আকাশী-নীলদেল পেছনে ফেলেছে লিগের নবাগতরা।

এদিকে ফেনী সকারের বিপক্ষে বড় জয়ে তালিকায় এগিয়ে গেছে কোচ মাহমুদুল ইসলাম লিটনের দলও। বেশি গোল করার সুবাদে আবাহনীকে আরও একধাপ পেছনে ফেলে  তৃতীয় স্থানে উঠে এসেছে শেখ রাসেল। সাত খেলায় চার জয়, দুই ড্র ও এক হারে তাদের সংগ্রহও ১৪ পয়েন্ট। সমান খেলায় সকারের সংগ্রহ তিন পয়েন্ট। অন্যদিকে জামালের কাছে হেরে চট্টগ্রাম মোহামেডানের সংগ্রহ সাত খেলায় ৭।

শুক্রবার কক্সবাজার স্টেডিয়ামে শেখ জামালের কাছে পাত্তাই পায়নি স্বাগতিক চট্টগ্রাম মোহামেডান। তবে ফেভারিটদের প্রথমার্ধে গোল পেতে দেয়নি স্বাগতিকরা। ৪৯ মিনিটে শেখ জামালকে প্রথমবারের মতো এগিয়ে নেন স্ট্রাইকার জাহিদ হোসেন এমিলি। এটাই এ আসরে এমিলির প্রথম গোল। ৭২ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ক্যামেরুন স্ট্রাইকার মোডো হিউজেস (২-০)।   

এদিকে কমলাপুর স্টেডিয়ামে শুরু থেকে সফরকারীদের ওপর চড়াও হয়ে খেলে শেখ রাসেল। ৫ মিনিটে গোল আদায় করে নেয় মাহমুদুল হক লিটনের শিষ্যরা। বিপদ সীমানায় জটলা থেকে বল পেয়ে ক্যামেরুনের ফরোয়ার্ড চালর্সের ডান পায়ের বাঁকানো শট সকারের জালে আশ্রয় নেয়। দুই মিনিট পরই আবারো সফল হয় ফেভারিটদের আক্রমণভাগের ফুটবলাররা। ডি বক্সে চালর্সকে ফেনীর সোহেল রানা অবৈধভাবে বাধা দিলে রেফারির বাঁশি বেজে ওঠে। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আরো বাড়িয়ে দেন চালর্স। ৭৩ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন মোনায়েম খান রাজু।  

আগের ম্যাচে আরামবাগের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর এ জয়ে সন্তুষ্ট কোচ মাহমুদুল হক লিটন,“তিন পয়েন্টের লক্ষ্যেই মাঠে নেমেছিলাম। যদিও দলের তিন খেলোয়াড় মাঠে নেমেছে। কিন্তু লক্ষ্য পূরণ হওয়ায় আমি খুশি। ”

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘন্টা, ৫ ফেব্রুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।