ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তানের বিশ্বকাপ অধিনায়ক আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১১
পাকিস্তানের বিশ্বকাপ অধিনায়ক আফ্রিদি

লাহোর: শহীদ আফ্রিদি না মিসবাহ উল হক, বিশ্বকাপে কে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন এটা নিয়ে কয়েক সপ্তাহ ধরেই দোলাচলে ছিল পিসিবি। অনেক নাটকের পর আফ্রিদির কাঁধেই বিশ্বকাপের নেতৃত্ব তুলে দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপে আফ্রিদির সহকারী করা হয়েছে টেস্ট অধিনায়ক মিসবাহকে।

ক্রিকেটের সর্বোচ্চ আসরটিতে অংশ নেওয়া ১৪টি দেশের মধ্যে পাকিস্তানই কেবল অধিনায়ক ছাড়া দল ঘোষণা করে।

গত বছর পর্যন্ত  সীমিত ওভারের ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়ে আসছিলেন আফ্রিদি। কিন্তু নিউজিল্যান্ড সফরের আগে কয়েকজন সিনিয়র খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের কর্মকর্তারা তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলেন। বিষয়টি নিয়ে বিব্রতকর অবস্থায় পড়ে বোর্ড। বিশেষ করে নিউজিল্যান্ড সফরে মিসবাহর পারফরমেন্সও বিশ্বকাপে তাকে অধিনায়ক করার বিষয়টি জোরালো করে তোলে।

বিশ্বকাপে দলের অধিনায়ক নির্বাচন করার বিষয়টি পিসিবির জন্য দুরুহ কাজ হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত বোর্ড চেয়ারম্যান বিষয়টি নিয়ে আলোচনার জন্য নিউজিল্যান্ড সফরে যান। সেখানে টিম ম্যানেজমেন্ট ও সিনিয়র খেলোয়াড় ও আফ্রিদিকে নিয়ে অধিনায়ককের বিষয়টি ফয়সালা করা হয়।

বাট বলেন,“অধিনায়ক ও সহ অধিনায়ক নির্বাচন করার বিষয়ে আমি টিম ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেছি এবং আমি খুশি যে দলের প্রত্যেকেই পিসিবির এই সিদ্ধান্তকে সমর্থন দিয়েছেন। ”
 
শনিবার অকল্যান্ডে পাকিস্তান তাদের ছয় ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি খেলবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘন্টা, ৪ ফেব্রুয়ারি ২০১১


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।