ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সিক্স-সিজন্স দাবার শিরোপা আমিনুলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জুন ৯, ২০১০

ঢাকা: সিক্স-সিজন্স আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম। সাড়ে ছয় পয়েন্ট নিয়ে শিরোপা জেতেন তিনি।


 
ছয় পয়েন্ট করে পেয়েছেন দুই জন বাংলাদেশের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন আর রাশিয়ার মিনিনা ভেরোনিকা। তাদের মধ্যে হেড-টু-হেডে এগিয়ে থাকায় রানার-আপ পুরস্কার জেতেন স্বাগতিক দলের ফিদে মাস্টার। আর তৃতীয় হন ভেরোনিকা।

পাঁচ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে ফিদে মাস্টার আব্দুল মালেক চতুর্থ এবং জাতীয় মহিলা চ্যাম্পিয়ন শামীমা আক্তার লিজা পঞ্চম স্থান পান। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর ষষ্ঠ এবং মঙ্গোলিয়ার এনখতুল আলতানুলজি হন সপ্তম।

এদিকে বেসিক ব্যাংক জাতীয় জুনিয়র দাবা প্রতিযোগিতায় আগুনে গতিতে এগুচ্ছেন বসির মেমোরিয়ালের আব্দুলাহ আল সাইফ। সাত ম্যাচ খেলে পূর্ণ সাত পয়েন্ট পেয়েছেন তিনি। ছয় পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে আছেন শরীফ হোসেন এবং জাতীয় সাব-জুনিয়র চ্যাম্পিয়ন ইকরামুল হক সিয়াম।

বাংলাদেশ দাবা ফেডারেশন বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আগামী রোবার থেকে ফেডারেশনের দাবা কক্ষে শুরু হচ্ছে জাতীয় প্রতিযোগিতার প্রাথমিক পর্বের খেলা।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০০৬ ঘ. ০৯ জুন, ২০১০
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।