ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

দুই ম্যাচ নিষিদ্ধ দীন মোহাম্মদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১
দুই ম্যাচ নিষিদ্ধ দীন মোহাম্মদ

ঢাকা: শেখ রাসেল কোচ মাহমুদুল হক লিটনকে শারীরিক ভাবে লাঞ্জিত করার ঘটনায় দোষী প্রমাণিত হওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ ও বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে আরামবাগ ক্রীড়া সংঘের অধিনায়ক দীন মোহাম্মদকে।

একই ঘটনায় আরামবাগে দুই বিদেশি খেলোয়াড় ঘানার মুস্তফা কাবা ও মরক্কোর চারুট ইউসুফকে শাস্তি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটি।

কাবাকে দুই ম্যাচ ও চারুতকে এক ম্যাচ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

লিগের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে বৃহস্পতিবার বৈঠকে বসে শৃঙ্খলা কমিটি। সভায় কোচকে লাঞ্ছিত করার ঘটনায় শেখ রাসেল ও আরামবাগ উভয় কাবকে সতর্ক করে দেওয়া হয়। পাশাপাশি মাঠেই ঘটনার নিষ্পত্তিতে সহায়তা করায় রাসেল কাব সভাপতি নুরুল আলম চৌধুরীকে ধন্যবাদ দেওয়া হয়েছে।

এছাড়া ২৭ জানুয়ারী ঢাকা ও ব্রাদার্স ইউনিয়ন ম্যাচ চলাকালে ব্রাদার্স ইউনিয়নের সমর্থকরা গ্যালারী থেকে চেয়ার ছুঁড়ে মারা এবং আবাহনী লিমিটেড এর দর্শকরা মাঠে ইট-পাটকেল ছোঁড়ায় উভয় কাবকে সতর্ক ও দশ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বৈঠকে ২৮ জানুয়ারি বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ঢাকা মোহামেডান ও মুক্তিযোদ্ধা সংসদের ম্যাচে মোহামেডানের সমর্থকরা রেফারিকে গালাগাল ও থু থু মারার ঘটনায় মোহামেডানকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ ঘটনার পুনরাবৃত্তি হলে  ভিআইপি ও দর্শক গ্যালারিতে মোহামেডান সমর্থকদের প্রবেশ নিষিদ্ধ করার পদক্ষেপ বিবেচনা অথবা দর্শকশূন্য গ্যালারীতে তাদের ম্যাচ আয়োজনের হুঁশিয়ারি দিয়েছে শৃঙ্খলা কমিটি।

এছাড়া ৩১ জানুয়ারী কক্সবাজার স্টেডিয়ামে অনুষ্ঠিত ফরাশগঞ্জ ও চট্টগ্রাম মোহামেডানের ম্যাচে রেফারিকে গালাগাল করায় ফরাশগঞ্জ খেলোয়াড় সোহেল রানা, খোকন দাস, সাজিদুল ইসলাম শান্ত, কোচ কামাল বাবু এবং এক কর্মকতাকে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে ফরাশগঞ্জকে দশ হাজার টাকা জরিমানা করেছে বাফুফের শৃঙ্খলা কমিটি।

বাংলাদেশ সময: ২০২৮ ঘন্টা, ৩ ফেব্রুয়ারি ২০১১





বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।