ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়ে শেষ নিউজিল্যান্ডের মেয়েদের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৪
জয়ে শেষ নিউজিল্যান্ডের মেয়েদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: দক্ষিণ আফ্রিকার কাছে গ্রুপের শেষ ম্যাচ হেরে দুর্ভাগ্যের শিকার হয়েছিল নিউজিল্যান্ডের মেয়েরা। ওয়ার্ল্ড টি-টোয়েন্টির চার আসরে প্রথমবারের মতো সেমিফাইনালে খেলা হলো না তাদের।

তবে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফাইং প্লে অফ ম্যাচে বুধবার শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্ট শেষ করল সুজি বেটসের দল।

শ্রীলঙ্কা: ১৩১/৭ (২০ ওভার)
নিউজিল্যান্ড: ১৩৫/৪ (১৯ ওভার)
ফল: নিউজিল্যান্ড জয়ী ছয় উইকেটে

সুজি ও রাচেল প্রিয়েস্টের ঝড়ে এক ওভার বাকি থাকতে লঙ্কানদের বিপক্ষে ছয় উইকেটের জয় পায় ব্ল্যাক ক্যাপরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইয়াসোধা মেন্ডিস ও চামারি আতাপাত্তুর ব্যাটে সাত উইকেটে ১৩১ রান করে। ওপেনার ইয়াসোধা দলীয় ৬৫ রানে দ্বিতীয় ব্যাটার হিসেবে আউট হন। ৩৫ বলে ছয় চার ও দুই ছয়ে সাজানো তার ৪৫ রানের দ্বিতীয় সেরা ইনিংস।

ইনিংসে বড় সংগ্রহ আনতে এরপর লড়ে গেছেন আতাপাত্তু। শেষ ওভারের তৃতীয় বলে রান আউট হতে হয় তাকে। তিন নম্বরে ব্যাট করতে নামা এই ব্যাটারের ব্যাটে এসেছে ৪৪ বলে পাঁচটি বাউন্ডারিতে সেরা ৪৬ রান।

কিউই বোলার নিকোলা ব্রাউন সবচেয়ে বেশি দুটি উইকেট পান। একটি করে নেন সোফি ডিভাইন, ফ্রাঙ্কেস ম্যাককে, ফেলিসিটি লেইডন-ডেভিস ও সুজি।

লক্ষ্যে নেমে ওভারের পঞ্চম বলে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে অধিনায়কের ব্যাটে ভর করে জয়ের সহজ পথ দেখে তারা। দলীয় ৭৩ রানে সুজি ইনিংস সর্বোচ্চ ৪৫ রানে আউট হন। ৩১ বলে সাত চারে সাজানো তার ইনিংস।

পাঁচ নম্বরে নেমে রাচেল ঝড় তুলে জয়কে আরও তরান্বিত করেন। ৩২ বলে ছয় চারে ৪২ রানে অপরাজিত ছিলেন তিনি।

অপর প্রান্তে ৭ রানে খেলছিলেন ব্রাউন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ২ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।