ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়া ব্যাটিংয়ে ছন্দপতন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
প্রোটিয়া ব্যাটিংয়ে ছন্দপতন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টসে জিতে ব্যাটিংয়ে নামা প্রোটিয়াদের ব্যাটিংয়ে ছন্দপতন লক্ষ্য করা যাচ্ছে। প্রথম দিকে তাদের খানিকটা চাপেই রেখেছিল ভারত।

প্রথম ৫ ওভারে ৪৩ রান থাকলেও দুই উইকেট খোয়ানো প্রোটিয়াদের ১০ ওভার শেষে রান সংগ্রহ হয় ৬৬। তবে ১১তম ওভারে খোলস ছেড়ে বেরিয়ে আসেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা। ১২ ওভার ৩ বলেই দলীয় রান শতকে পৌঁছে যায় তাদের। পরপর ডু প্লেসিস ও এবিডি ভিলিয়ার্সের উইকেট খুইয়ে ফের চাপে পড়েছে প্রোটিয়ারা।

ক্রিজে রয়েছেন জেপি ডুমিনি (২২) ও ডেভিড মিলার। প্রতিবেদনটি লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ১৭ ওভার শেষে ৪ উইকেট খুইয়ে ১৩৬ রান।

এর আগে, প্রথম ওভারেই ওপেনার কুইনটন ডি কককে (৬) হারালেও পরিস্থিতি সামলে নিয়ে রান তুলতে ভারতীয় বোলারদের ওপর চড়াও হতে চায় অপর ওপেনার ফাফ ডু প্লেসিস ও হাশিম আমলার ব্যাট। তবে ষষ্ঠ ওভারে বল করতে এসে আমলার (২২) স্ট্যাম্প উড়িয়ে দেন ঘূর্ণি জাদুকর রবিচন্দ্রন অশ্বিন। আমলার বিদায়ে খানিকটা দেখে শুনে ব্যাট করেন ডু প্লেসিস ও ডুমিনিরা। তবে ১১তম ওভার থেকেই চড়াও হন দু’জন। অবশ্য দলীয় ১১৫ রানের মাথায় অশ্বিনের লেগ স্ট্যাম্পের বাইরের বল গায়ে লেগে স্ট্যাম্প ভাঙে বিপজ্জন কয়ে ওঠা ডু প্লেসিসের। তাকে সাজঘরে ফিরতে হয় ব্যক্তিগত ৫৮ রানে। এরপর দলীয় ১২৯ রানে অশ্বিনের বলেই রোহিতকে ক্যাচ দিয়ে গ্লাভস-ব্যাট গোটাতে হয় এবিডি ভিলিয়ার্সকে (১০)।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের শিরোপা ঘরে নিতে শুক্রবার মুখোমুখি হয়েছে ফেবারিট ভারত ও শক্তিশালী দক্ষিণ আফ্রিকা।

সন্ধ্যা ৭টায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে যারা জিতবে তারাই ৬ এপ্রিল শ্রীলঙ্কার সঙ্গে ফাইনাল খেলার টিকিট পেয়ে যাবে।

এবারের আসরের শিরোপা ঘরে নিতে চোকার তকমাধারী প্রোটিয়াদের পক্ষে মাঠে নেমেছেন কুইনটন ডি কক, হাশিম আমলা, এবিডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), অ্যালবি মর্কেল, ডেল স্টেইন, বুরান হেনড্রিকস, ইমরান তাহির ও ওয়েন পার্নেল।

ভারতীয় দলের হয়ে খেলছেন রোহিত শর্মা, সুরেশ রায়না, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, মাহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার ও মোহিত শর্মা।

** পাল্টা চড়াও প্রোটিয়ারা
** ভারতের নিয়ন্ত্রিত বোলিং
** অশ্বিনের ঘূর্ণিতে উড়লো আমলার স্ট্যাম্প
** প্রথম ওভারেই ডি কককে ফেরালেন ভুবনেশ্বর
** টসে জিতে ব্যাটিংয়ে প্রোটিয়ারা
** ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় সেমিফাইনাল সন্ধ্যায়
** ফাইনালে ভারত!

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।