ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়া ওপেন থেকে নাদালের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১
অস্ট্রেলিয়া ওপেন থেকে নাদালের বিদায়

মেলবোর্ন: অস্ট্রেলিয়া ওপেনে অঘটনের শিকার হয়েছেন র‌্যাঙ্কিংসেরা স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। বুধবার চোট নিয়ে খেলতে নেমে স্বদেশী ডেভিড ফেরারের কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নেন তিনি।

কোর্টে নেমে প্রথম সেটেই ৬-৪ গেমে পিছিয়ে পড়েন নয়টি গ্রান্ড স্লাম জয়ী নাদাল। দ্বিতীয় সেটে চিকিৎসকের শরণাপন্ন হয়ে খেলায় টিকে থাকেন। এই সেটে ৬-২ গেমে আরো পিছিয়ে পড়েন। তৃতীয় সেটে ঘুরে দাঁড়াতে পারেননি। ৬-৩ গেমে হেরে যান ২৪ বছরের এই তারকা।

শুক্রবার সপ্তম বাছাই ডেভিড ফেরার সেমিফাইনালে মুখোমুখি হবেন পঞ্চম বাছাই বৃটিশ তারকা এন্ডি মারের। ইউক্রেনের আলেকজান্ডার দগোপোলভকে ৭-৫, ৬-৩, ৬-৭, ৬-৩ গেমে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আগের আসরের রানারআপ মারে।

মেয়েদের এককে সেমিফাইনালের টিকিট পেয়েছেন ভেরা ভনারেভা ও কিম কাইস্টার্স। চেক প্রজাতন্ত্রের পেত্রা কোভিতোভাকে ৬-২, ৬-৪ গেমে হারিয়েছেন র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা রাশিয়ান তরুণী। আর র‌্যাঙ্কিংয়ের তৃতীয় বেলজিয়াম তারকা কিম কাইস্টার্স ৬-৩, ৭-৬ গেমে জিতেছেন পোলান্ডের অ্যাগনিয়েস্কা রাডওয়ানস্কার বিপক্ষে।

এছাড়া পুরুষ এককে সেরা চারে জায়গা করে নিয়েছেন তৃতীয় বাছাই নোভাক দকোভিচ। শক্ত প্রতিপক্ষ ষষ্ঠ বাছাই চেক প্রজাতন্ত্রের টমাস বার্ডিচের বিপক্ষে ৬-১, ৭-৬, ৬-১ গেমে জিতেছেন সার্বিয়ান এই তারকা।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘন্টা, জানুয়ারি ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।