ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পাকির আলীকে শেখ জামালের উপহার জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১১
পাকির আলীকে শেখ জামালের উপহার জয়

ঢাকা: খুঁড়িয়ে খুঁড়িয়ে চলতে হচ্ছে শেখ জামাল ধানমন্ডি কাবকে। আগের ম্যাচে হারলেও মঙ্গলবার ২-০ গোলে হারিয়েছে ফরাশগঞ্জ এসসিকে।

প্রতিপক্ষের কাছ থেকে একটি গোলও উপহার পেয়েছে তারকায় ঠাসা শেখ জামাল।

তবে যেভাবে হোক না কেন, এই জয় হাসি ফুটিয়েছে শেখ জামালের শ্রীলঙ্কান কোচ পাকির আলীর মুখে।

দায়িত্ব নেওয়ার পর অভিজ্ঞতাটা সুখের না হলেও অল্প সময়ের মধ্যেই গুছিয়ে নিয়েছেন। তবে শীষ্যদের মাঠে নামিয়ে খুব একটা স্বস্তিতে ছিলেন না পাকির আলী। সারাক্ষণ দাঁড়িয়ে থেকে দল পরিচালনা করেছেন। অবশ্য খেলা শেষে তার চোখে মুখে ছিলো খুশির আভা। বললেন,“আমার প্রশিক্ষণে প্রথম ম্যাচ জিতেছে দল। কোচ হিসেবে প্রথম সাফল্য পাওয়ায় খুশি লাগছে। জয়টা আমাদের খুবই দরকার ছিলো। সবমিলিয়ে আজকের ম্যাচে ভালো খেলেছে ছেলেরা। ”

অন্যদিকে আগের দুই ম্যাচে ঢাকা ও চট্টগ্রাম আবাহনীকে হারানো ফরাশগঞ্জ কোচ কামাল বাবু হারের জন্য ভাগ্যকেই দুষলেন,“প্রথমার্ধেই দু’বার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিলো। দুটি শট প্রতিপক্ষের ক্রসবারে লেগে ফিরে না আসলে এগিয়ে যেতে পারতাম। ধারার বিপরীতে আত্মঘাতি গোল খেয়ে পিছিয়ে পড়ি। আমাদের মতো নিচু সারির দলগুলো একবাল গোল খেলে মানসিকভাবেও পিছিয়ে পড়ে। সেটাই হয়েছে আজ। দুর্ভাগ্য আমাদের। ”

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে চোখে পড়ার মতো যে দুই একটা আক্রমণ হয়েছে সেগুলো ছিল ফরাশগঞ্জেরই। ৪৫ মিনিটে একটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় তারা।   বক্সের বাইরে থেকে রনির নেওয়া ক্রসে নাইজেরিয়ান স্ট্রাইকার কালু জনসনের হেড ক্রস বারে লেগে ফিরে আসে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবার সুযোগ পায় কামাল বাবুর শিষ্যরা। তাদের আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড আমাদি মোজেসের ফ্রি কিক ক্রসবারে লেগে ফিরে আসে। বিরতির আগে ৩৫ মিনিটে সুযোগ সৃষ্টি করেছিল পাকির আলির দল। কিন্তু শাকিলের পাসে কমলের নেওয়া জোরালো শটটি দক্ষতার সঙ্গে গ্লাভ বন্দি করেন গোলরক্ষক সুজন চৌধুরী।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণে যায় ফেভারিটরা। ৪৮ মিনিটে ভাগ্যক্রমে পাওয়া গোলে ১-০ তে এগিয়ে যায় অধিনায়ক আমিনুল ইসলামের দল। বিপদ সীমানায় এনামুলের ক্রস বক্সে থেকে ফরাশগঞ্জের রক্ষণভাগ খেলোয়াড় রনি হেডে কিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালেই জড়িয়ে দেন। ৫৭ মিনিটে ব্যবধান ২-০ তে বাড়িয়ে নেয় শেখ জামাল। এনামুলের থেকে বল পেয়ে বক্সে ঢুকে যান ক্যামেরুন ফরোয়ার্ড মোডো হিউজেস। তার পাসে শাকিলের কোনাকুনি শটে বোকা বনে যায় ফরাশগঞ্জ গোলরক্ষক সুজন। ৭৫ মিনিটে কমলের শট ক্রসবারে লেগে ফিরে না আসলে অবশ্য আরো বড় জয় পেত ধানমন্ডির কাবটি।

এ জয়ে শেখ জামালের সংগ্রহ আট পয়েন্ট। পাঁচ খেলায় দুই জয়, দুই ড্র ও এক হার নিয়ে তালিকায় পঞ্চমস্থানে রয়েছে তারা। সমান খেলায় দুই জয় ও তিন হার নিয়ে অষ্টমস্থানে ফরাশগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘন্টা, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।