ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আম্পায়ারের বিরুদ্ধে বিকেএসপির লিখিত অভিযোগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১১
আম্পায়ারের বিরুদ্ধে বিকেএসপির লিখিত অভিযোগ

ঢাকা: জাতীয় মহিলা ক্রিকেট চ্যাম্পিয়নশিপে আম্পায়ারদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে। অভিযোগ করেছে বিকেএসপি।

আবেদন পত্রে বিকেএসপি লিখেছে অবৈধভাবে মৌলভীবাজার জেলাকে জেতানো হয়েছে।

রোববার মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে হয়েছে ম্যাচ। খেলায় আগে ব্যাট করে ছয় উইকেটে ১২৮ রান তোলে বিকেএসপির মেয়েরা। এরপর ব্যাট করতে নেমে শেষবল পর্যন্ত দুই রানে পিছিয়ে থাকে মৌলভীবাজার। বিকেএসপি এরইমধ্যে জয়ের উল্লাস প্রকাশ করতে থাকে। বাইরে থেকে অনেকেই তখন মাঠে প্রবেশ করে। এই ফাঁকে দুই রান নিলে বিকেএসপিকে বেঁধে দেওয়া টার্গেট ছাড়িয়ে যায় স্থানীয় জেলা দল। বিকেএসপির অধিনায়ক এসময় আম্পায়ারদ্বয়ের কাছে প্রতিবাদ জানালে কোন লাভ হয়নি। উল্টো মৌলভীবাজার জেলাকেই জয়ী ঘোষণা করা হয়। মজার বিষয় হলো ওই ম্যাচে দুজন ফিল্ড আম্পায়ারই ছিলেন মৌলভীবাজার জেলার।

স্থানীয় দলের ম্যাচ হওয়া সত্ত্বেও ক্রিকেট বোর্ডের আম্পায়ার্স কমিটি থেকে দুজন আঞ্চলিক আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালানা করে। আম্পায়ার্স বরাদ্দের দায়িত্ব ছিলেন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা জিয়াউল ইসলাম মাসুদ। এবিষয়ে তার কাছে জানতে চাইলে মঙ্গলবার বাংলানিউজকে বলেন,“বাজেট না থাকায় স্থানীয় আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু আম্পায়ারদের সিদ্ধান্ত ভুল ছিলো কি না বলতে পারছি না। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখবো। ”

এদিকে বিকেএসপি অভিযোগ পত্রের একজায়গায় লিখেছে,“বিকেএসপির বোলার ইনিংসের শেষ বলটি করলে ব্যাটসম্যান তা খেলতে ব্যর্থ হয়। সরাসরি উইকেটরক্ষকের হাতে চলে যায় বল। উইকেটরক্ষক ও অন্যফিল্ডাররা একত্র হয়ে জয়ের উল্লাস করে। এমতাবস্থায় আম্পায়ার ব্যাটসম্যানকে বলে তোমরা রান লও। ফিল্ডাররা আম্পায়ারকে বিষয়টি জানালে আম্পায়ার বলে ব্যাটসম্যান রান নিতে পারে। তখন ফিল্ডার বল দিয়ে উইকেট ভেঙ্গে দেয়। তারপরেও ব্যাটসম্যান দৌঁড়াতে থাকে। উইকেটকিপারের হাতে ফাইনালি বল পৌঁছানো মানে বল ডেড। ঘটনা স্থলে উপস্থিত ছিলেন বিসিবির ওমেন্স উইংস’র ম্যানেজার জান্নাতুল ফেরদৌস মুন্নি। ”

বিকেএসপির নালিশের বিষয়ে অবগত হয়েছেন বিসিবির মহিলা বিভাগের চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান। তিনি বলেন,“প্রথমবার আয়োজন করছি, কিছু ভুল হতে পারে। আম্পায়ার যেহেতু খেলার ফলাফল ঘোষণা করেছে সেক্ষেত্রে আমাদের কিছু করার নেই। তবে বিষয়টি যাচাই করে দেখবো। ”

ঘটনার প্রত্যক্ষদর্শী জান্নাতুল ফেরদৌসের কাছে জানতে চাইলে বলেন,“আমি মাঠের বাইরে ছিলাম। ভেতরে কি হয়েছে বলতে পারবো না। তবে উইকেট কিপার বল ধরে অনেকটা সামনে চলে আসে। অর্থাৎ স্ট্যাম্পের পেছনে চলে এসে উচ্ছ্বাস করে। আমি আসলে নিয়মকানুন ভালো বুঝি না তো। কি বলবো বলেন?”

বাংলাদেশ সময়: ২০১২ ঘন্টা, জানুয়ারি ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।