ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌম্যর অর্ধশতকে আবাহনীর সংগ্রহ ১৪৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩

সিলেট বিভাগীয় স্টেডিয়াম থেকে: সৌম্য সরকারের ৫৫ রানের (৫০ বল) ঝড়ো ইনিংসের সুবাদে ইউসিবি-বিসিবি একাদশের বিরুদ্ধে সবকটি উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করেছে আবাহনী লিমিটেড। এ ম্যাচে হ্যাট্রিক করেছেন বিসিবি একাদশের আল-আমিন।



আজকের খেলায় মুশফিকুর রহিম না থাকায় আবাহনীর অধিনায়কের দায়িত্ব পালন করছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় সিলেট বিভাগীয় স্টেডিয়ামে আবাহনী লিমিটেড ও ইউসিবি-বিসিবি একাদশের মধ্যকার খেলা শুরু হয়। টসে জিতে আবহানীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ইউসিবি-বিসিবি একাদশ।
দলীয় ৩ রানের মাথায় ব্যক্তিগত ১ রানে রানআউটের শিকার হন ওপেনার নাফিস ইকবাল। দলীয় ১৭ রানের মাথায় আউট হন আরেক ওপেনার আফতাব (১৩ রান)।

পরে সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদুল্লাহ। তবে দলীয় ৮৪ রানের মাথায় ব্যক্তিগত ২৭ রান করে আউট হন মাহমুদুল্লাহ। দলীয় ৯২ রানে জিয়াউর আউট হন। ব্যক্তিগত ৫৫ রান সংগ্রহ করে আউট হন সৌম্য সরকার।

এরপর দলীয় ১৪১ রানে মেহেদি, ১৪৩ রানে নাজমুল, সোহরাওয়ার্দী শুভ, নাইম ও নাবিল আউন হন। ফলে সবকটি উইকেট হারিয়ে আবাহনীর সংগ্রহ দাঁড়ায় ১৪৩ রান।

ইউসিবি-বিসিবির পক্ষে আল-আমিন পরপর চার বলে চার উইকেট সহ মোট ৫ উইকেট নেন। এছাড়া আরাফাত সানি ও এনামুল হক জুনিয়র দু’টি করে উইকেট লাভ করেন।

আবাহনী দলে রয়েছেন: মাহামুদুল্লাহ রিয়াদ(অধিনায়ক), শামসুর রহমান, সৌম্য সরকার, নাফীস ইকবাল, আফতাব আহমেদ, আবদুর রাজ্জাক, নাজমুল হোসেন মিলন, ফরহাদ রেজা, শুভাশিষ রায়, নাবিল সামাদ, জিয়াউর রহমান, মো. সোহরাওয়ার্দী শুভ ও মেহেদী মারুফ।

ইউসিবি-বিসিবি একাদশে রয়েছেন- তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, নাইম ইসলাম, মার্শাল আয়ুব, রনি তালুকদার, আরাফাত সানি, এনামুল হাক, আল-আমিন, দেলোয়ার হুসেন, মুক্তার আলী ও মিতুন আলী।

একই মাঠে বিকেলে মুখোমুখি হবে মোহামেডান ও প্রাইম ব্যাংক একাদশ।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩
সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।