ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল কিউইরা

হ্যামিল্টন: প্রথম ম্যাচটি জিততে জিততেও বৃষ্টিতে ড্র। ওয়েলিংটনে একক আধিপত্যে জয়, আর হ্যামিল্টনে হাতের নাগালের বাইরে চলে যাওয়ার পরও সহজ জয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতল নিউজিল্যান্ড। রোববার চতুর্থ দিন লাঞ্চ বিরতির খানিক পরই আট উইকেটের জয় পায় স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজ: প্রথম ইনিংস- ৩৬৭/১০, দ্বিতীয় ইনিংস- ১০৩/১০
নিউজিল্যান্ড: প্রথম ইনিংস- ৩৪৯/১০, দ্বিতীয় ইনিংস- ১২৪/২
ফল: নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী

জয়ের জন্য রোববার স্বাগতিকদের দরকার ছিল ১১৬ রান, হাতে ছিল ১০ উইকেট। দলীয় ৩৩ রানে পিটার ফুলটনকে (১০) ফিরতি বলে ক্যাচ নিয়ে ফেরান ড্যারেন স্যামি। কেন উইলিয়ামসনকে সঙ্গে করে হামিশ রাদাফোর্ড ৮৩ রানের জুটি গড়েন।

জয় থেকে ৬ রান দূরে থাকতে উইলিয়ামসন বোল্ড হন বীরাস্বামী পারমলের কাছে। আগের ইনিংসে ৫৮ রান করা ডানহাতি এই ব্যাটসম্যান টানা দ্বিতীয় ইনিংসে ও ক্যারিয়ারের দ্বাদশ ফিফটি হাঁকান। ৮৩ বলে নয় চারে সাজানো তার ইনিংস সর্বোচ্চ ৫৬ রান।

হামিশ রাদারফোর্ড ৪৮ ও রস টেলর ২ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

টানা তিন ম্যাচেই শতক পাওয়া টেলর হয়েছেন ম্যাচসেরা।

আগের দিন সুনীল নারাইনের ঘূর্ণিতে প্রথম ইনিংসে ১৮ রানে পিছিয়ে থাকতে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। লিড পেয়েও কিউই বোলারদের তোপে ধস নামে ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসে। ১০৩ রানে তারা গুটিয়ে গেলে জয়ের জন্য মাত্র ১২২ রানের লক্ষ্য পায় ব্ল্যাক ক্যাপরা।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।