ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

মাথা ঠান্ডা রাখুন- রুনিকে রেফারি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, জুন ৮, ২০১০

জোহাসনেসবার্গ- ‘মাথা ঠান্ডা রাখুন, নইলে বিশ্বকাপে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হবে’- ইংল্যান্ডের আক্রমণভাগেরন মূল ভরসা ওয়েন রুনির উদ্দেশ্যে এমন উপদেশই দিয়েছেন ম্যাচ রেফারি।

বিশ্বকাপের আগে সোমবার নিজেদের শেষ প্রস্ততি ম্যাচে প্লাটিনাম স্টার্সের বিপক্ষে খেলার সময় রেফারির কাছ থেকে উপদেশের সঙ্গে কার্ড ও দেখেন হালের আলোচিত স্ট্রাইকার রুনি।

যদিও সে ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছে ফ্যাবিও ক্যাপেলোর দল।

ওই ম্যাচে রুনির বিরুদ্ধে অভিযোগ উঠে খেলার একপর্যায়ে ম্যাচ রেফারি জেফ সেলোগিলবি’কে গালাগাল দিয়েছিলেন। তিনি বলেন,‘‘তাকে (রুনি) অবশ্যই মেজাজ নিয়ন্ত্রণের ব্যাপারটি শিখতে হবে। নইলে বিশ্বকাপে কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হতে পারেন। ’’

যদিও খেলার পরই নিজের ভুল বুঝতে পারেন ২৪ বছর বয়সী ম্যানইউ’র স্ট্রাইকার। ঘটনার জন্য ম্যাচ রেফারির কাছে ক্ষমাও চেয়েছেন। এখানেই শেষ নয়, ভুলের প্রায়শ্চিত্ত করতে নিজের শার্টও উপহার দিয়েছেন তাকে।

ওই ঘটনার আগেই ইংল্যান্ডের সহ-অধিনায়ক ফ্রাঙ্ক ল্যাম্পার্ড রুনিকে মাঠে শৃঙ্খরা ধরে রাখার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু খেলার মঠে গুলিয়ে ফেলেন ইংলিশ স্ট্রাইকার।   এরপরেও রুনির ওপর আস্থা হারাননি ল্যাম্পার্ড। বলেছেন,‘‘খেলোয়াড় হিসেবে সে আগের চেয়ে অনেক পরিণত। এ রকম ঘটনার পুনরাবৃত্তি ঘটার সম্ভাবনা খুবই কম। ’’

২০০৬ সালে জার্মান বিশ্বকাপে পর্তুগালে বিপক্ষ ম্যাচে ডিফেন্ডার রিকার্ডো কার্ভালহোকে অবৈধভাবে আঘাত করায় লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হয়েছিলেন রুনি। এবার তার পূনরাবৃত্তি আশা করছে না ইংল্যান্ড। রুনিও নিশ্চয়ই মাঠে সংযত থাকবেন।  
বাংলাদেশ স্থানীয় সময়: ১৮০৮ ঘ. ০৮ জুন ২০১০
এএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।