ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অধিনায়ক সংকটে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুন ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি/রয়টার্স

জোহানেসবার্গ: জিনেদিন জিদানের অবসরের পর থেকেই ফ্রান্স যেন কান্ডারিবিহীন তরণী। ২০০৬ সালের পর থেকে এখনও ভাল নেতা খুঁজে পায়নি তারা।

এ নিয়ে আক্ষেপ হচ্ছে ফরাসিদের।

সাবেক অধিনায়ক থিয়েরি অঁরির হাত ঘুরে নেতৃত্বের আর্মব্যান্ড এখন প্যাট্্িরক ইভরার বাহুতে। বার বার অধিনায়ক পাল্টেও সুফল পাচ্ছে না ফ্রান্স।

দলের টানা বাজে পারফরমেন্সের কারণে চাকরি খুইয়েছেন কোচ ডমেনেখ। বিশ্বকাপ শেষেই তার বিদায়। কিন্তু এই দায়িত্বও যেন তার কাঁধে বোঝা।

ফ্রান্সের বর্তমান বিশ্বকাপ দল নিয়ে আশাবাদী হওয়ার মতো লোক খুঁজে পাওযা কঠিন। ৯৮ এর বিশ্বকাপ জয়ী ফ্রান্সের দলের সদস্য মার্সেল দেশাইলি সরাসরি বলেই দিয়েছেন বিশ্বকাপে সবচেয়ে খারাপ ফল করবে তাদের দল। বাছাইপর্বে আয়ারল্যান্ডকে কোনো ভাবে পাশ কাটিয়ে দক্ষিণ আফ্রিকার টিকিট পেলেও গ্রুপ পর্বের বাধা অতিক্রম করতে পারবে না ধারণা করছেন তিনি।

‘এ’ গ্রুপে ফ্রান্সের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, উরুগুয়ে ও মেক্সিকো। বিশ্বকাপের উদ্বোধনী দিনেই ১৯৩০ ও ’৫২র বিশ্বকাপ জয়ী উরুগুয়ের মুখোমুখি হবে ১৯৯৮এর চ্যাম্পিয়নরা।
বাংলাদেশ স্থানীয় সময়: ১৬৫৪ ঘ. ০৮ জুন ২০১০
এএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।