ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ট্যালেন্ট হান্ট কর্মসূচির প্রতিশ্রুতি দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

ঢাকা: ‘আগামী বছর থেকে প্রত্যেকটি ডিসিপ্লিনে টেলেন্ট হান্ট কর্মসূচি নেওয়া হবে। খেলোয়াড়দের প্রশিক্ষণ ও অনুশীলন কার্যক্রম অব্যাহতভাবে প্রদান করা হবে’- ১৬তম এশিয়ান গেমসে অংশগ্রহণকারী বাংলাদেশ দলের ক্রীড়াবিদ, কোচ ও কর্মকর্তাদের সঙ্গে পরিচিতি ও শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

প্রতিমন্ত্রী সর্বোচ্চ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনতে ক্রীড়াবিদ, প্রশিক্ষক ও কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। আগামী ১২ নভেম্বর থেকে চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬তম এশিয়ান গেমস। গেমসে বাংলাদেশসহ এশিয়ার ৪৫টি দেশ অংশগ্রহণ করছে। ৪২টি ডিসিপ্লিনের ৪৭৬টি ইভেন্টে অংশগ্রহণকারী দেশসমূহের ক্রীড়াবিদরা পদক ও মর্যাদার লড়াইয়ে অবতীর্ণ হবেন।

এশিয়ান গেমসে বাংলাদেশ থেকে এ্যাথলেটিক্স, ভারোত্তোলন, কারাতে, তায়কোয়ান্দো, বক্সিং, কাবাডি, আরচারী, সাঁতার, শ্যুটিং, ক্রিকেট, ফুটবল, হকি, গলফ, উশু, দাবা ও বিলিয়ার্ড এই ১৬টি ডিসিপ্লিনে ২২৭জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করবে।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি জেনারেল আব্দুল মুবীনের সভাপতিত্বে পরিচিতি সভায় অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মাহবুব আহমেদ, অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব কুতুব উদ্দিন আহমেদ ও ডেপুটি শেফ দ্য মিশন আব্দুল আওয়াল মজনু বক্তব্য রাখেন। এছাড়া উপস্থিত ছিলেন ১৬তম এশিয়ান গেমসে অংশগ্রহণকারী বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাবৃন্দ।

১ নভেম্বর থেকে পর্যায়ক্রমে ৪টি ভাগে বিভক্ত হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধিরা চীনের গুয়াংজুর উদ্দেশে রওয়ানা হবেন। এ বছর বাংলাদেশ দলের শেফ দ্য মিশন হচ্ছেন মেজর জেনারেল আসহাব উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।