ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

আবাহনী-শেখ জামালের শিরোপা জয়ের অভিযান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
আবাহনী-শেখ জামালের শিরোপা জয়ের অভিযান

ঢাকা: মৌসুমের প্রথম শিরোপা জয়ের অভিযানে শনিবার ঢাকা আবাহনী খেলবে ঘরোয়া ফুটবলের নতুন শক্তি লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আবাহনী ও শেখ জামালের শিরোপা লড়াই  ম্যাচটি হবে বিকাল পাঁচটায়।

তরুণ ও অভিজ্ঞদের মিশেলে গড়া টানা তিনবারের লিগ চ্যাম্পিয়ন আবাহনী। আকাশী-নীল শিবিরের জন্য এটা যেমন মর্যাদা লড়াই। অন্যদিকে শেখ জামালের জন্য ইতিহাস গড়ার। তাদের রয়েছে জাতীয় দলের ১৬ জন ফুটবলার। বড় আসরে শিরোপার জন্য মুখিয়ে আছে দলটি।

টানা দুই আসরে ফাইনালে উঠেও শিরোপা পুনরুদ্ধারে নামবে আবাহনী। কাবের ফুটবল কমিটির ম্যানেজার সত্যজিৎ দাস রূপু বলেন,‘‘ফাইনালে একটি দলকে তো জিততেই হবে। যদিও দুই দলই নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেই ফাইনালে উঠে এসেছে। তবে আমরা জয়ের জন্যই মাঠে নামবো। ”

অপরদিকে নিজেদের প্রমাণ করতে ফাইনালে আবাহনীকে হারিয়েই প্রথমবারের মতো শিরোপা ঘরে নিতে চায় নবাগত শেখ জামাল। জয়ের বিষয়েও বেশ আশাবাদি। দলের সার্বিয়ান কোচ জোরান ক্রালিয়েভিচ বলেন, “খেলোয়াড়রা যদি তাদের আগের ম্যাচগুলোর ধারাবাহিকতা ধরে রাখতে পারে তাহলে জয় পেতে কষ্ট হবে না। ”

চূড়ান্ত পর্বের প্রথম ম্যাচে আবাহনী ড্র করে শেখ জামালের বিপক্ষে। শেখ রাসেলের বিপক্ষেও সমতা নিয়ে শেষ করে। তবে রহমতগঞ্জের বিপক্ষে ২-০ গোলে জিতে সেমিফাইনালে ওঠে। সেখানে একমাত্র গোলে ব্রাদার্সকে পেছনে ফেলে পঞ্চদশবারের মতো প্রতিযোগিতার ফাইনালে নাম লেখায় আকাশী-নীল শিবির।

অন্যদিকে চূড়ান্ত পর্বে আবাহনী ও শেখ রাসেলের সঙ্গে ড্র করলেও রহমতগঞ্জকে ২-১ গোলে পেছনে ফেলে শীর্ষ  চারে জায়গা করে নেয় শেখ জামাল। সেমিফাইনালে মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পায়।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘন্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।