ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

একদিন জাতীয় দলে ফিরব: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
একদিন জাতীয় দলে ফিরব: ম্যারাডোনা

লন্ডন: “অপেক্ষায় আছি। জানি একদিন জাতীয় দলে ফিরে আসব”-দায়িত্বে ফিরতে এভাবেই মুখিয়ে আছেন আর্জেন্টিনার সাবেক কোচ দিয়েগো ম্যারাডোনা।

স্কাই স্পোর্টসকে এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন,“দলটাকে দারুণ মিস করি। কিন্তু তারা আমাকে অন্যায়ভাবে সরিয়ে দিয়েছে। ”

২০১০ সালে তাঁর অধীনেই দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে গিয়েছিলো আর্জেন্টিনা। কিন্তু কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হলে সবস্বপ্ন চুর্ণ হয়ে যায় আর্জেন্টাইনদের। এরপর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েন (এএফএ) কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ম্যারাডোনাকে।

অবশ্য সেই সময় এএফএ শর্ত বেঁধে দেয় ম্যারাডোনাকে কোচিং স্টাফে পরির্তন আনতে হবে। শর্ত মানতে রাজি না হওয়ায় এএফএ’র দায়িত্ব থেকে অব্যাহতি দেয় তাকে।

লিওলেন মেসি, গঞ্জালো হিগুয়েন আর ডি মারিয়াদের নতুন নতুন কৌশল শেখানোর জন্য ফুটবলের জীবন্ত কিংবদন্তি হয়তো তৈরি করেছেন ভিন্ন কোন ফর্মুলা। তবে ইংলিশ প্রিমিয়ার লিগেও চোখ আছে শনিবার ৫০তম জন্মদিন উযাপন করতে যাওয়া ৮৬’র বিশ্বকাপ জয়ী অধিনায়কের।

“আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর” এবিষয়ে বলেন,“হ্যা, ইংলিশ ক্লাবের কোচ হওয়ার ইচ্ছে আছে। এখানে ভালো ভালো দল যেমন আছে। তেমনি আছেন সেরা সেরা ফুটবলারও। ”

তবে এখানে চাকরি পাওয়ার ক্ষেত্রে সমস্যা আছে। কারণ অনেক ভালো ভালো কোচ রয়েছেন। তাই প্রতিযোগিতাটাও বেশ কঠিন বলে মনে করেন তিনি। এরপরও বলেন,“যদি কোন ক্লাব প্রস্তাব দেয়। তবে আমি গ্রহণ করব। ”

এরই মধ্যে কোচ হওয়ার জন্য বিভিন্ন ইংলিশ ক্লাবের সঙ্গে যোগাযোগও শুরু করেছেন তিনি। এক্ষেত্রে হয়তো এগিয়ে থাকবে ইংলিশ ক্লাব।

বাংলাদেশ সময়: ২০১২ ঘন্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।