ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ম্যানইউয়ের জয়, ইন্টারমিলানের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
ম্যানইউয়ের জয়, ইন্টারমিলানের হার

লন্ডন: ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও লিভারপুল। তবে হোঁচট খেয়েছে সিরি ‘আ’ চ্যাম্পিয়ন ইন্টারমিলান।

ইংলিশ স্ট্রাইকার ওয়েন রুনি না থাকলেও জয়ের জন্য বেগ পেতে হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। ফরোয়ার্ড হ্যাভিয়ের হার্নান্দেজের জোড়া গোলে রেড ডেভিলসরা ২-১ ব্যবধানে হারিয়েছে স্টোক সিটিকে। রুনিও বুঝে গেলেন তাকে ছাড়াও জিততে পারে ম্যানইউ।

‘স্কোয়াড শক্তিশালী করুণ’ ক্লাবের প্রতি এমন আহ্বান জানিয়ে ছিলেন রুনি। ক্লাব তার কথায় সায় দেয়নি। এজন্য বিদায় জানাতে চেয়েছিলেন ম্যানইউকে। শেষপর্যন্ত ঝামেলা চুকে যাওয়ায় কোচ অ্যালেক্স ফার্গুসনের সঙ্গেই থাকছেন ইংলিশ ফরোয়ার্ড। এক লাখ ৫০ হাজার পাউন্ডের বিনিময়ে নতুন করে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন রুনি।

ম্যানইউ এখনো শক্তিশালী প্রমাণ হয়ে গেলো স্টোক সিটির মাঠে। অবশ্য চোট থাকায় মাঠে নামা হয়নি রুনির। খেলার ২৭ মিনিটে মাক্সিকান ফরোয়ার্ড হার্নান্দেজের গোলে এগিয়ে যায় সফরকারীরা। গোল শোধে মরিয়া স্বাগতিক স্টোক সিটি খেলায় সমতা ফেরায় ৮১ মিনিটে। তবে শেষরক্ষা হয়নি। ৮৬ মিনিটে হার্নান্দেজের গোলে জয় নিশ্চিত করে ম্যানইউ।

৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় ম্যানইউ। সমান খেলায় একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দ্বিতীয় স্থানটি আর্সেনালের। সেস ফ্যাব্রিগাসদের গোলের ব্যবধান বেশি হওয়াটা স্বাভাবিক। রোববার দশজনের ম্যানচেস্টার সিটিকে তারা উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে।

এদিন জয় পেয়েছে অবনমন এলাকায় ঘোড়পাক খাওয়া লিভারপুলও। ফার্নান্দো তোরেসের গোলের সুবাদে ২-১ গোলে ব্ল্যাকবার্ন রোভার্সকে হারিয়েছে তারা।  

কিন্তু বড় ধাক্কাটা খেয়েছে ইতালির ক্লাব ইন্টারমিলান। সাম্পদোরিয়ার সঙ্গে ১-১ গোলে শুধু ড্রই করেনি; হারিয়েছে শীর্ষস্থানটিও। আট ম্যাচে তাদের সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান খেলায় লাজিও’র পয়েন্ট ১৯। লাজিও ২-১ ব্যবধানে কাগলিয়ারিকে হারিয়ে টপকে গেছে বর্তমান চ্যাম্পিয়নদের।

নিজেদের মাঠে খুঁজেই পাওয়া যায়নি ইতো, স্নাইডার, লুসিও এবং মাইকনদের। প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন পক্ষই। বিরতির পর ৬২ মিনিটে সাম্পদোরিয়াকে এগিয়ে নেন মিডফিল্ডার স্তেফানো গুবার্তি।

অবশ্য ইন্টারকে এদিন গোলের জন্য মাথা খুঁটতে হয়েছে সফরকারীদের গোলমুখে। শেষপর্যন্ত জয় না পেলেও ৮০ মিনিটে দলকে সমতায় ফেরান স্যামুয়েল ইতো। তাই জয় নয়; পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় ইউরো সেরাদের।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘন্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।