ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০
সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ঢাকা: প্রতিবেশীদের পেছনে ফেলে শীর্ষ আটে জায়গা করে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যম্পিয়ন ব্রাজিল। সোমবার চিলিকে ৩-১ গোলে হারিয়ে ‘হেক্সা’ জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেলো তারা।

হুয়ান, ফ্যাবিয়ানো ও রবিনহোর গোলে হেসে খেলেই জয় নিশ্চিত করে দুঙ্গার দল।

জোহানেসবার্গের এলিস পার্কে শুরুতেই প্রাধান্য বিস্তার করে ব্রাজিল। গোল পেতেও বেগ পেতে হয়নি। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হুয়ানের মাপা হেডে প্রথমবারের মতো (১-০) এগিয়ে যায়। চার মিনিট পরেই দ্বিতীয় গোলও পেয়ে যায় ব্রাজিল। রবিনহোর বাড়িয়ে দেওয়া বলে ব্যবধান বাড়ান ফ্যাবিয়ানো।

২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে কাকা- রবিনহোদের দল।

বিরতির পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে চিলি। সমান তালে লড়েও যায় আঞ্চলিক ফুটবলের অন্যতম পরাশক্তির বিপক্ষে। কিন্তু প্রতিপক্ষের রক্ষণভাগ ভেঙ্গে গোল আদায় করা সম্ভব হয়নি। বরং পাল্টা আক্রমণে ৫৯ মিনিটে তৃতীয় গোল তুলে নেয় ব্রাজিল। হুয়ানের পাস থেকে রবিনহোর গোলে বড় জয় নিশ্চিত করে।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা শুক্রবার পোর্ট এলিজাবেথের নেলসন ম্যান্ডেলা বে স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে নেদারল্যান্ডের।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘন্টা, ২৯ জুন, ২০১০

এএইচবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।