ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

আরো জনশক্তি রপ্তানি করা হবেঃ রিয়াদে মোশাররফ

সিরাজুল হক মানিক, সৌদি আরব | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১২
আরো জনশক্তি রপ্তানি করা হবেঃ রিয়াদে মোশাররফ

‘বর্তমান সরকারের আমলেই অভিবাসন ব্যয় কমিয়ে আনা হবে এবং আরো অধিক সংখ্যক জনশক্তি রপ্তানি করা হবে। ’

রিয়াদ প্যালেস হোটেলে বঙ্গবন্ধুর প্রবাসী অনুসারীদের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন, শ্রম ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।



আওয়ামী লীগ নেতা আবদুস সালাম ও রফিকুল আলমের যৌথ সঞ্চালনায় এবং রিয়াদ কেন্দ্রীয় আওয়ামী লীগ সভাপতি সালাউদ্দিন ফারুকের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ অহিদুজ্জামান, রাষ্ট্রদূত শহীদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন মোল্লা, জাকির হোসেন, সেলিম ভূঁইয়া, ডাঃ মাসুদ প্রমুখ।

সংবর্ধনায় বক্তারা বলেন, বর্তমান সরকার প্রবাসীদের বৃহত্তর কল্যাণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বর্তমানে সৌদি আরব প্রবাসীদের দুঃখ-দুর্দশা লাঘবের জন্য সরকারকে অতি তড়িৎ গতিতে কাজ করে যেতে হবে।

বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার বাংলাদেশকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছে। তাই সরকারকে অতিদ্রুত যুদ্ধাপরাধীদের বিচার সম্পূর্ন করতে হবে।

তা নাহলে জাতি আওয়ামী লীগকে কখনোই ক্ষমা করবেনা। মন্ত্রী প্রবাসীদের কথা মনযোগ সহকারে শুনে কার্যকরী প্রদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। তিনি সৌদি আরবের আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ দায়িত্ব সম্পাদন করার আহবান জানান। অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়ঃ ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।