ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি বহাল

মাহফুজুর রহমান, যুক্তরাষ্ট্র থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১২
যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি বহাল

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র বিএনপির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল বলেছেন, যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি বিলুপ্ত করার কোনো সিদ্ধান্ত কেন্দ্র থেকে নেয়া হয়নি। তাই বর্তমান কমিটিই বৈধ কমিটি হিসাবে কাজ করে যাবে।



গত সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে লক্ষীপুর ও চাঁদপুরে বিএনপির ৪ কর্মী নিহত হবার ঘটনায় আয়োজিত এক তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে কামাল পাশা বাবুল আরো বলেন, চট্টগ্রামে রোডমার্চ কর্মসূচিতে অংশগ্রহণের সময় তার সাথে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিজভী আহমেদের কথা হয়েছে। রিজভী বলেছেন যে তিনি কমিটি গঠনের বিষয়টি লিখিতভাবে জানিয়েছিলেন, যদি কমিটি বাতিল করা হয় তাও তিনি লিখিতভাবে জানাবেন।

বাবুল বলেন, আমি গত সপ্তাহে ঢাকায় দলীয় চেয়ার পার্সন দেশনেত্রী খালেদা জিয়ার সাথে দেখা করেছি- এ সময়ে হুইপ জয়নুল আবেদীন ফারুক আমাকে যুক্তরাষ্ট্র বিএনপির সাধারণ সম্পাদক হিসাবে পরিচিত করিয়ে দিলে ম্যাডাম আমাকে বলেছেন-দেশেও বিএনপিতে অনেক সমস্যা রয়েছে, যেমন প্রবাসে। চেয়ারপার্সন আমাকে বলেছন, ‘সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে। তার এই নির্দেশে আমি সকলকে সব রকম বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে আওয়ামী দুঃশাসন থেকে দেশ রক্ষায় আন্দোলনে সামিল হবার আহ্বান জানাচ্ছি। ’

যুক্তরাষ্ট্র বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হযরত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভাটি পরিচালনা করেন সিনিয়র যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম। প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি ম ই শাহীন, যুগ্ম সম্পাদক আজিদ বাকির, যুবদলের কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক আব্দুল বাতিন, অ্যাডভোকেট কাইয়ূম, রফিকউদ্দিন রফিক, সোহরাব হোসেন, দিদারুল আলম সেলিম, ফারুক মজুমদার, এ কে আজাদ, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি বাবর উদ্দিন বাবর ও সাধারণ সম্পাদক এমরান শাহ রন,  আতাউর রহমান আতা, আবদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।