ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

প্যারিসে আজম আলীর বিদায় সংবর্ধনা

ডেস্ক নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১২
প্যারিসে আজম আলীর বিদায় সংবর্ধনা

বিশ্বনাথ উপজেলা অ্যাসোসিয়েশন ফ্রান্স’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও হাজী তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজম আলীর বিদায় সংবর্ধনা রবিবার প্যারিসের ম্যাক্সধর্মীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

অ্যাসোসিয়েশন’র সভাপতি মফিজ আলীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন’র প্রধান উপদেষ্টা দিলোয়ার হোসেন কয়েছ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন’র উপদেষ্টামÐলীর সদস্য ছয়ফুল আলম, আমির আলী, সরওয়ার আহমদ, কয়েছ আহমদ।



অ্যাসোসিয়েশন’র সদস্য মোঃ মহসিন আলীর পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশন’র সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আকদ্দছ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কানু মিয়া, ছালিক মিয়া প্রমুখ।

উল্লেখ্য, ২০১০ সালের জুন মাসে আজম আলী প্যারিসে আসেন। ২০১১ সালের মে মাসে বিশ্বনাথ উপজেলা অ্যাসোসিয়েশন ফ্রান্স নামে ফ্রান্সে বসবাসরত বিশ্বনাথবাসীদের নিয়ে প্রথমবারের মতো সংগঠনটির আত্মপ্রকাশ হয় এবং আজম আলী সর্বসম্মতিক্রমে প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মনোনীত হন।

আগামী ২৫ জানুয়ারি আজম আলী পুনরায় দেশের উদ্দেশ্যে রওনা দেবেন। দেশে ফিরে আবার তার পুরোনো কর্মস্থল আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে যোগদান করবেন বলে জানান।

বিদায়ী সাধারণ সম্পাদক আজম আলী তার বক্তব্যে বলেন, ‘পৃথিবীর কোনো স্বর্গরাজ্য আমাকে আটকে রাখতে পারবে না। কারণ, আমার বিদ্যালয়ের টান এবং দেশমাতৃকার টান আমার কাছে সবচেয়ে বড়ো।

সভায় সর্বসম্মতিক্রমে সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। অনুষ্ঠানে বিদায়ী সাধারণ সম্পাদককে ল্যাপটপ মোবাইলসহ উপহার সামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘন্টা, জানুয়ারি ১৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।