[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮

bangla news

ওমানে ‘বাংলাদেশ স্কুল’ মাঠের উন্নয়ন এগিয়ে চলছে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৪ ৮:০১:০২ পিএম
ওমানে ‘বাংলাদেশ স্কুল’ মাঠের উন্নয়ন এগিয়ে চলছে

ওমানে ‘বাংলাদেশ স্কুল’ মাঠের উন্নয়ন এগিয়ে চলছে

চট্টগ্রাম: চট্টগ্রাম সমিতি ওমানের আর্থিক সহায়তায় বাংলাদেশ স্কুলের খেলার মাঠের উন্নয়ন ও সবুজায়ন প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। এটি রাজধানী মাসকাটের আল গোবরা এলাকায় ওমান প্রবাসী বাংলাদেশীদের প্রধান শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রকল্পে বাস্তবায়নে ২২ লাখ টাকা অনুদান দিচ্ছে চট্টগ্রাম সমিতি ওমান।

সম্প্রতি স্কুল ক্যাম্পাসে আয়োজিত আলোচনা সভায় চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী প্রকল্প অনুদানের ৩য় চেকটি স্কুল অধ্যক্ষ মেজর (অব.) মো. নাসিরউদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

সভায় প্রধান অতিথি ছিলেন প্রবাস বিষয়ক জনপ্রিয় টিভি শো ‘প্রবাসী মুখ’র সঞ্চালক ও বাংলাভিশনের বার্তা প্রধান মোস্তফা ফিরোজ দীপু।

বিশেষ অতিথি ছিলেন ওমানস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবু সাঈদ, চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক এজাজ মাহমুদ, ওমান-বাংলাদেশ কমিউনিটি রিপোর্টার্স ফোরামের সভাপতি মাহাবুব চৌধুরী, স্কুল পরিচালনা পর্যদের সদস্য ইঞ্জিনিয়ার আশরাফ রহমান।

এসময় চট্টগ্রাম সমিতি ওমানের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম ও নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক লায়ন প্রকৌশলী তাপস বিশ্বাস, সিনিয়র যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রফিক, সাংগঠিক সম্পাদক মহিউদ্দিন বাবু, তথ্য প্রযুক্তি সম্পাদক এমদাদ বাচ্চু, কার্যকরী সদস্য কাজী রাশেদ, রহিম উল্লাহ, নাসিরউদ্দিন ও আবদুর করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠার দীর্ঘ ২৫ বছর ধরে ‘ধূলো-বালির’ কারণে মাঠটি খেলাধুলার অনুপোযোগী ছিল। পাশাপাশি স্বাস্থ্যগত নানা অসুবিধায় পড়তে হয় শিক্ষার্থীদের। স্কুল কর্তৃপক্ষের আহবানে সাড়া দিয়ে এই উন্নয়ন কাজে এগিয়ে আসে চট্টগ্রাম সমিতি ওমান। আগামী জুন নাগাদ প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

মোস্তফা ফিরোজ বলেন, ওমানে প্রবাসীদের শিক্ষার প্রসারে বাংলাদেশ স্কুল যে অবদান রাখছে তা সত্যিই অতুলনীয়। শুধু শিক্ষাই নয় আরব বিশ্বে বাংলাদেশের মর্যাদাকেও তুলে ধরতে ভূমিকা রাখছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। তাই স্কুলটির স্বার্থ সংরক্ষণ ও উন্নয়ন প্রবাসীদের দায়িত্বের মধ্যেই পড়ে। এ ক্ষেত্রে দৃষ্টান্ত হয়ে থাকবে চট্টগ্রাম সমিতি উদ্যোগ। 

তিনি চট্টগ্রাম সমিতির মতো প্রবাসী অন্যান্য বাংলাদেশি সংগঠন ও বিত্তবানদের স্কুলের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa