ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

টরন্টোর বাংলাদেশ ফেস্টিভালে ট্রুডোর শুভেচ্ছা বার্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
টরন্টোর বাংলাদেশ ফেস্টিভালে ট্রুডোর শুভেচ্ছা বার্তা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

ঢাকা: কানাডার সর্বাধিক পঠিত বাংলা সংবাদপত্র সাপ্তাহিক বাংলা মেইলের উদ্যোগে আগামী ১৩ ও ১৪ মে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ফেস্টিভাল’। ১৯০ রেল সাইড রোডের টরন্টো প্যাভিলিয়নে অনুষ্ঠিত ফেস্টিভাল উপলক্ষে সবাইকে অভিনন্দন জানিয়ে বার্তা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। 

অফিসিয়াল বার্তায় ট্রুডো বলেন, ‘বাংলাদেশ ফেস্টিভাল ২০১৭ তে যোগদানকারী সবাইকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা। এই আয়োজন বাংলাদেশি কানাডিয়ানদের সমৃদ্ধ সাংস্কৃতিক চর্চার সুযোগ করে দেবে এবং বিভিন্ন  ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মান জানানো হবে।

’  

‘বর্ণাঢ্য ফেস্টিভালে অংশগ্রহণকারীরা সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা, ট্রেড শোসহ নানা ধরনের আয়োজন উপভোগ করবে। ’

তিনি বলেন, ‘এ বছর আমরা কানাডার কনফেডারেশনের ১৫০ বছরপূর্তি উদযাপন করতে যাচ্ছি। বিভিন্ন সংস্কৃতি, ঐতিহ্য এবং বিশ্বাসের প্রতি সম্মান জানানোর সুযোগ সৃষ্টিই কানাডাকে বসবাসের মহান যোগ্য দেশে পরিণত করেছে। ’

তাই বাংলাদেশ ফেস্টিভালের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে, বিশেষ করে ভলান্টিয়ার, স্পন্সর, শিল্পী এবং অসাধারণ এই আয়োজনের জন্য সাপ্তাহিক বাংলা মেইল সংবাদপত্রকে অভিনন্দন জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।  

এদিকে কানাডার প্রধানমন্ত্রীর এই শুভেচ্ছা বার্তায় ফেস্টিভাল কমিটির সদস্যের মনে যেন আনন্দের জোয়ার বইছে। বাংলাদেশ ফেস্টিভালের কনভেনর শহিদুল ইসলাম মিন্টু বলেন, আমাদের এই আয়োজন উপলক্ষে শুভেচ্ছা বার্তা দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। এটা আমাদের জন্য অনেক সম্মানের। তার এই শুভেচ্ছা বার্তা আমাদের আরো উৎসাহিত করবে।  

চিফ কনভেনর আব্দুল হালিম মিয়া বলেন, কানাডা-বাংলাদেশের সংস্কৃতি, কৃস্টি এবং ঐতিহ্যের মধ্যে সেতুবন্ধন রচনা করাই এই আয়োজনের মূললক্ষ্য। হাজার হাজার দর্শকের উপস্থিতি এই আয়োজনের মূলপ্রাণ।  

বাংলাদেশ ফেস্টিভালকে সফল করার জন্য ৭০ সদস্যের ভলান্টিয়ার টিম কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন কমিটি চেয়ারম্যান রেজাউল কবির। তিনি বলেন, আশা করছি সবার সহযোগিতায় এবারের আয়োজনও সফল হবে।

এবারের বাংলাদেশ ফেস্টিভালের মঞ্চ মাতাতে আসছেন বাংলা সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী সাবিনা ইয়াসমীন, ঢাকাই চলচ্চিত্রের স্বর্ণালী যুগের প্লে-ব্যাক সম্রাট সৈয়দ আব্দুল হাদী, টিভি মিডিয়ার আকাশচুম্বী জনপ্রিয়মুখ মোশাররফ করিম, চিরসবুজ নায়ক ফেরদৌস এবং অভিনেত্রী রোবেনা রেজা জুঁই।  

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টরন্টো সিটি মেয়র জন টরি। উদ্বোধন করবেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান।  

এছাড়া অন্টারিও’র ইমিগ্রেশন ও সিটিজেনশিপ মিনিস্টার ল্যরা অ্যালবেনিজ, টরন্টো পুলিশের সাবেক প্রধান বিল ব্লেয়ার, বাংলাদেশি অধ্যুষিত বিচেস-ইস্টইয়র্ক  রাইডিংয়ের ন্যাথানিয়েল এরিস্কিন-স্মিথ ও  টানা তিনবারের বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সদস্য মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম মনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।  

উৎসব বিষয়ে সব ধরনের যোগাযোগ করা যাবে- ৪১৬-২৬২-৯৬৪২, ৬৪৭-৩৯১-২৩৫৪ নম্বরে।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।