সিডনিতে আ’লীগ-যুবলীগের প্রতিবাদ সমাবেশ
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

সিডনিতে আ’লীগ-যুবলীগের প্রতিবাদ সমাবেশ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১১ ৮:১৪:৩৬ পিএম
লন্ডনে বঙ্গবন্ধুর ছবির অবমাননা/ফাইল ছবি

লন্ডনে বঙ্গবন্ধুর ছবির অবমাননা/ফাইল ছবি

সিডনি থেকে: লন্ডন ও সিডনিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির অবমাননার প্রতিবাদে অস্ট্রেলিয়া প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ-যুবলীগ।

রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। সিডনিতে  অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. একরাম চৌধুরীর সভাপতিত্বে এবং অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীমের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন। 

প্রতিবাদ সমাবেশের আগে সিডনির রাজপথে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ-যুবলীগের উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। 

এসময় বক্তারা লন্ডনে এবং সিডনিতে জামায়াত-বিএনপির সন্ত্রাসী কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

তারা বলেন, যারা বঙ্গবন্ধুকে অপমান করে, অস্বীকার করে তাদের উচিত বাংলাদেশের নাগরিকত্ব পরিত্যাগ করা। রাজনীতিতে প্রতিবাদ থাকতেই পারে, তবে বিএনপিকে রাজনীতির মাঠে রাজনীতির ভাষায়ই কথা বলতে হবে। অন্যথায় রাজনীতির ভাষায় তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে। 

বক্তারা সম্প্রতি এতিমের টাকা আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমানসহ অন্যদের কারাদণ্ডের রায়কে বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক বলে অভিহিত করেন। 

সভায় বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি শাহে আলম, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন আলোক, নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিন, নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান লিটন, অস্ট্রেলিয়া যুবলীগের যুগ্ম-সম্পাদক অপু সারোয়ার, সাংগঠনিক সম্পাদক এলিজা আজাদ টুম্পা এবং মহিউদ্দিন এবং অস্ট্রেলিয়া ছাত্রলীগ নেতা ফজলে রাব্বী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa