টোকিওতে সরস্বতী পূজা উদযাপন
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

টোকিওতে সরস্বতী পূজা উদযাপন

তপন পাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-৩১ ৪:০৮:৪৬ পিএম
টোকিওতে সরস্বতী পূজা উদযাপন

টোকিওতে সরস্বতী পূজা উদযাপন

টোকিও থেকে: বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে টোকিওতে হিন্দু ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) টোকিও শহরের পার্শ্ববর্তী জেলা সাইতামা প্রিফেকচারের ওয়ারাবি সিটিতে অবস্থিত কিতামাচি পাবলিক হলে স্থাপিত অস্থায়ী মণ্ডপে এ পূজার আয়োজন করা হয়। 

জাপানে বসবাসরত প্রবাসী বাংলাদেশি হিন্দুদের সংগঠন সার্বজনীন পূজা কমিটি ২৩ বছর ধরে টোকিওতে এ পূজার আয়োজন করে আসছে। পূজার আয়োজনের জন্য পূজা কমিটিকে সহায়তা করেন স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন সাইতামা বাংলা সোসাইটি।

আবহমান বাংলা ও বাঙালির ঐতিহ্যবাহী এ অনুষ্ঠানে হিন্দু ধর্মাবলম্বী ছাড়াও বিভিন্ন ধর্মের কয়েকজন প্রবাসী বাংলাদেশি ও জাপানিও পূজায় উপস্থিত ছিলেন। পূজার অঞ্জলি শেষে উপস্থিত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়।

টোকিওতে সরস্বতী পূজা উদযাপন

পূজা শেষে এক আলোচনা সভায় আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন- টোকিস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ হাসান আরিফ। এছাড়াও উপস্থিত ছিলেন- বাংলাদেশ দূতাবাস থেকে প্রথম সচিব ও দূতালয় প্রধান মোহাম্মদ জুবায়েদ হোসেন, পূজা কমিটির সাংগঠনিক সম্পাদক ড. অতনু সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa