[x]
[x]
ঢাকা, শনিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮

bangla news

আজকের বাংলাদেশ সম্ভাবনার বাংলাদেশ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৮ ১:২৮:১০ পিএম
বক্তব্য রাখছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম/ছবি: ডি এইচ বাদল

বক্তব্য রাখছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম/ছবি: ডি এইচ বাদল

হোটেল হলিডে ইন এক্সপ্রেস (কুয়ালালামপুর) থেকে: মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম বলেছেন, আজকের বাংলাদেশ সম্ভাবনার বাংলাদেশ। কোনো সমস্যা নয়, আমরা এখন বিজয়ের গান শুনতে চাই।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে কুয়ালালামপুর নগরীর হোটেল হলিডে ইন এক্সপ্রেস মিলনায়তনে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের উদ্যোগে আয়োজিত এক আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
উদীয়মান অর্থনীতির দেশ মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের কাজের সম্ভাবনা ও সমস্যা বিষয়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এ অনুষ্ঠানের আয়োজন করেছে।
 
বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নিয়েছেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটির শীর্ষ নেতারাও।
 
বাংলানিউজের আয়োজনের শিরোনামের প্রসঙ্গ টেনে হাইকমিশনার বলেন, সত্যিই আমাদের বাংলাদেশ আজকে সম্ভাবনার বাংলাদেশ। আমাদের সমস্যার দিন কেটে গেছে। আমরা এখন কেবল বিজয়ের গান শুনতে চাই এখন।
 
তিনি মালয়েশিয়ায় বাংলাদেশিদের সমস্যা নিরসনে হাইকমিশনের তৎপরতার কথা তুলে ধরে বলেন, আমি গ্রাম থেকে উঠে আসা ছেলে। সমস্যার মধ্যে বড় হয়েছি। সমস্যাকে সম্ভাবনায় রূপান্তর কীভাবে করতে হয় তা দেখেছি। 
 
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রসঙ্গ তুলে ধরে বলেন, আজকের উন্নত বাংলাদেশের সঙ্গে আগের বাংলাদেশের আকাশ-পাতাল পার্থক্য রয়েছে। প্রধানমন্ত্রী বাংলাদেশকে সম্মানের জায়গায় নিয়ে যাচ্ছেন।
 
প্রবাসী বাংলাদেশিদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ জনগোষ্ঠীর বসবাস এই মালয়েশিয়ায়। উদীয়মান অর্থনীতির এই দেশে বাংলাদেশিদের রয়েছে যেমন অফুরন্ত সম্ভাবনা, তেমনি রয়েছে কিছু সমস্যাও। চিকিৎসা এবং ভ্রমণের জন্যও বাংলাদেশিদের কাছে দেশটি এগিয়ে।
 
বৈচিত্র্যময় কাজের সারথি বাংলানিউজটোয়েন্টিফোর.কম এই ভাবনা থেকেই আয়োজন করেছে বিশেষ আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানটির।
 
এর আগে, প্রায় সপ্তাহজুড়ে মালয়েশিয়ার বিভিন্ন অঞ্চল ঘুরে প্রবাসী বাংলাদেশিদের কাজের ক্ষেত্র নিয়ে ব্যাপকভিত্তিক প্রতিবেদন করে বাংলানিউজ।
 
বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
জেডএস/এএ/এইচএ/
...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa