[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

নিউইয়র্কে কিশোরগঞ্জবাসীর মিলনমেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-২০ ৮:১১:০১ এএম
অভিষেক অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিষেক অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশন ইউএসএ-এর নবনির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে নিউইয়র্কে কিশোরগঞ্জবাসীর মিলনমেলায় মুখরিত হয়েছিল জ্যাকসন হাইটস।

“গত ১২ নভেম্বর রোববার গুলশান ট্যারেসে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মাহফুজুল হাসান টুপন বলেন, এবারই প্রথম সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি কমিটি সংবিধান সম্মতভাবে সংগঠনের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছে, ঐক্যের প্রতিফলন। আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে সুদৃঢ় বাংলাদেশ কমিউনিটি গঠন করতে চাই।”

নব নির্বাচিত সভাপতি বলেন, “যুগে যুগে কিশোরগঞ্জে জন্ম নিয়েছেন অনেক কৃতি সন্তান। দেশে ও বিদেশে বিভিন্ন ক্ষেত্রে তারা প্রতিভার স্বাক্ষর রেখেছেন। কিশোরগঞ্জে জন্মেছিলেন মধ্যযুগের স্বনামধন্য মহিলা কবি চন্দ্রাবতী। বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের জন্মস্থান পূণ্যভূমি কিশোরগঞ্জ। নতুন প্রজন্মের কিশোরগঞ্জবাসীকে আমরা জেলা ও দেশের মুখোজ্জ্বল করার কাজে অনুপ্রেরণা দিতে চাই।”
 
অভিষেক অনুষ্ঠানে নিউইয়র্ক ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আগত বিপুল সংখ্যক কিশোরগঞ্জবাসী প্রচুর উৎসাহ ও উদ্দীপনা নিয়ে আগামী দুই বছরের জন্য কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটিকে বরণ করেন। বিশিষ্ট ব্যবসায়ী এবিএম ওসমান গনি অভিষেক অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল শামীম আহসান ও বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন। এসোসিয়েশনের ৩৯ সদস্য বিশিস্ট নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনার মো. আকতার হোসেন মনির।
সংগীত পরিবেশন করছেন শিল্পী রিজিয়া পারভিন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমসংগঠনের সভাপতি মাহফুজুল হাসান টুপনের সভাপতিত্বে  দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান ও প্রীতিভোজ। রিজিয়া পারভীন ছাড়াও এতে সঙ্গীত পরিবেশন করেন শিমুল খান, কৃষ্ণা তিথি ও আলী মাহমুদ। অনুষ্ঠানের শেষাংশে আগত অতিথিবৃন্দদের তারা সুরের মূর্ছণায় আচ্ছন্ন করে রাখেন। সোহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় লক্ষ্যে পরবর্তীতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক অনুষ্ঠান নিয়মিতভাবে আয়োজন করা হবে বলে জানিয়েছেন নব নির্বাচিত সাধারন সম্পাদক মো. আইনুল ইসলাম। অন্যান্যের মাঝে আরও বক্তব্য রাখেন সহ সভাপতি এবাদুল হক ও কামরুজ্জামান মুরাদ এবং যু্গ্ম সাধারন সম্পাদক মো. আলমগীর হোসেন। 

আগামী ২০১৮-২০১৯ সালের জন্য কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের দুই বছর মেয়াদী ৩৯ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটির সভাপতি-মাহফুজুল হাসান টুপন, সিনিয়র সহসভাপতি-সাইদুর রহমান ডিউক, সহ সভাপতি-বেলাল হোসেন, শাহিনুর করিম খান, পল্লব সরকার মিল্টন, এবাদুল হক, কামরুজ্জামান মুরাদ, সেলিম চৌধুরী, সাধারণ সম্পাদক- মো. আইনুল ইসলাম, যু্গ্ম সাধারন সম্পাদক-মো. আলমগীর হোসেন, মো. শফিক খান, স্বপন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক-মো. নুরুল হুদা (জুয়েল), কোষাধ্যক্ষ-মো. ফাইজুল ইসলাম, গণ যোগাযোগ, প্রচার ও অভ্যর্থনা সম্পাদক-সৈয়দ গোলাম কিবরিয়া (জামান), যুব ও ক্রীড়া সম্পাদক-সমীর ঘোষ, সমাজ কল্যান সম্পাদক- শেখ মাহফুজুর রহমান (টিপু), সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক- জাহাঙ্গীর আলম জয়, শিক্ষা বিষয়ক সম্পাদক- জুবায়ের আহমেদ রানা, মহিলা বিষয়ক সম্পাদক-সৈয়দা রুবাইয়া তাসনিম দিনা, ধর্ম বিষয়ক সম্পাদক-মো. মামুন ভুঞা, কাজল সরকার, দপ্তর সম্পাদক- মো. কামাল উদ্দীন, আইন বিষয়ক সম্পাদক- মো. দেলোয়ার ইসলাম, সদস্য- সুজন কুমার রায়, নুরুল ইসলাম খান, মো. জাওয়াদ হোসেন (হাসিব), মুজিবুর রহমান ভূঞা, সুবল দেবনাথ, বাদশাহ খান, কাজী হাসিব হাসান, মো. আবুল কাশেম, পলাশ রায়, মনিরুজ্জামান মনির, বাপী রায়, সাইদুল্লাহ সরকার, আব্দুল হামিদ ও ফেরদৌস রহমান মুকুল।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এমপি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa