[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

ফ্রান্সে খুলনা জেলা অ্যাসোসিয়েশনের সমুদ্র-ভ্রমণ

এনায়েত হোসেন সোহেল, প্যারিস, ফ্রান্স থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-৩১ ১:২৪:৩৯ পিএম
ফ্রান্সে খুলনা জেলা অ্যাসোসিয়েশনের সমুদ্র-ভ্রমণ 

ফ্রান্সে খুলনা জেলা অ্যাসোসিয়েশনের সমুদ্র-ভ্রমণ 

ফ্রান্সে প্রবাসীদের সংগঠন ‘খুলনা জেলা অ্যাসোসিয়েশন’ সমুদ্র-ভ্রমণ ও পিকনিক অনুষ্ঠিত হয়েছে।

প্যারিসের অদূরে আটলান্টিক সাগরের তীর ভিলিয়াস সুরমার বেলাভূমিতে গত রোববার (২৭ আগস্ট) দিনব্যাপী এ পিকনিক অনুষ্ঠিত হয়।   
  
বৃষ্টি ভেজা সকালে প্যারিস শহরের গার দো লিস্ট থেকে ৮০ জন সদস্যকে নিয়ে দু’টি বাস আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। সমুদ্র-ভ্রমণে প্যারিস ও আশপাশের শহরগুলো থেকে বিপুল সংখ্যক খুলনা ও বাংলাদেশি প্রবাসী পরিবারের নারী ও শিশুরা অংশ নেয়।

মুহিত আহমেদের উপস্থাপনায় আনন্দ যাত্রার শুরুতেই খুলনা জেলা অ্যাসোসিয়েশন ফ্রান্সের পক্ষ থেকে কে জাকির মিকু স্বাগত বক্তব্য রাখেন। তিনি ফ্রান্সে বসবাসরত প্রবাসী খুলনাবাসীসহ বাংলাদেশিদের শুভেচ্ছা জানান।

এরপর শুরু হয় আয়োজিত অনুষ্ঠানের অংশ খেলাধুলা পর্ব। শিশুদের ও বড়দের দৌড়, নারীদের বালিশ খেলাসহ অন্যান্য খেলাধুলা।

বেলা ১টায় বাসগুলো পৌঁছে যায় নির্ধারিত গন্তব্যে। এরপর মনোমুগ্ধকর ভিলিয়াস সুরমার বেলাভূমি অবলোকন করতে থাকেন। সাবাই দল বেঁধে সমুদ্র স্নান, সাঁতার খেলা, বেলাভূমিতে খেলা চলতে থাকে। সেই সঙ্গে আনন্দ ভ্রমণে আসা পরিবারগুলো ছেলে মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন।

বনভোজনে সবাইকে নিয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব ও আকর্ষণীয় পুরস্কার পর্ব অনুষ্ঠানে জাকির মিকুর সভাপতিত্বে ও সৈয়দ ফারুখ হংসুর উপস্থাপনায় বক্তব্য রাখেন- আলিমুন রেজা রবি, শাহজান শাহি, শ্রী সাধু ঘোষ, রাজ্জাক ব্যাপারী, জাহিদ আকন, ছোট জাহিদ, সেকেন্দার আলী, সাইফ, তানভীর ইমু, তারেক, বাদশা মল্লিক, আজগার হোসেন সাব্বির, কামাল, মিল্টন, জুলহাস বাবু, মোস্তাফিজুর রহমান জনিসহ আরও অনেকে।

বক্তারা বলেন, ফ্রান্সে ধীরে ধীরে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে খুলনা জেলার প্রবাসীরা বাড়ছে। কিন্তু অন্যান্য বিভাগ বা জেলার প্রবাসীদের মতো খুলনার প্রবাসীদের সার্বিক প্রত্যাশা যথাযত পূরণ হচ্ছে না। তাই সময়ের প্রয়োজনে নব গঠিত খুলনা জেলা সমিতি গঠন করা হয়েছে। 

শিগগিরি অনাড়ম্ভর অনুষ্ঠানের আনুষ্ঠানিকভাবে এ সমিতির আত্মপ্রকাশ করবে বলে বক্তারা জানান।

যাত্রা পথে খুলনা জেলা অ্যাসোসিয়েশন, ফ্রান্সের আহ্বায়ক আলিমুর রেজা রবির সভাপতিত্বে এবং সদস্য সচিব বাদশা মল্লিক ও  জি.এম. গোলাম কিবরিয়া মিল্টনের পরিচালনায় র‌্যাফেল ড্র আনন্দ ও ভ্রমণের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। 

এতে অংশ নেন সৈয়দ ফারুক রহমান অংশু, আজগার হোসেন সাব্বির (কামাল), সাইফ, কে জাকির মিকু, সেকেন্দার আলী, রাজ্জাক বেপারী, শাহিন, তানভীর ইমু, মোস্তাফিজুর রহমান জনি, জুলহাস বাবু ও আমির খান।

পরে র‌্যাফেল ড্র পর্বে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa