[x]
[x]
ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে অস্ট্রেলিয়া আ’লীগের ক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৪ ৪:৩৬:৩৯ পিএম
অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. আব্দুর রাজ্জাক (ডানে) ও সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. আব্দুর রাজ্জাক (ডানে) ও সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন।

ঢাকা: ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে মাননীয় প্রধান বিচারপতি কর্তৃক ব্যবহৃত কতিপয় শব্দকে ‘অপ্রাসঙ্গিক ও বিভ্রান্তিকর’ উল্লেখ করে এক বিবৃতিতে এর প্রতিবাদ জানিয়েছেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন।

সোমবার (১৪ আগস্ট) সংবাদ মাধ্যমে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলামের পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, ‘সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে মাননীয় প্রধান বিচারপতি কর্তৃক ব্যবহৃত অপ্রাসঙ্গিক ও বিভ্রান্তিকর শব্দাবলী ব্যবহারে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ যুগপৎ বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছে।

একটি দেশের প্রধান বিচারপতি পদটি কেবল মাত্র কোন ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠানও। এমন পদে অধিষ্ঠিত থেকে এমন কোন শব্দ তার মুখে বেমানান যা জনমনে ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি করে।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি এমন কিছু মন্তব্য করেছেন যা কেবল অপ্রাসঙ্গিকই নয়, বরং তা আমাদের মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিব এবং জাতীয় সংসদের সম্মানিত সংসদ সদস্যদের সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টির পরিকল্পিত অপপ্রয়াস বলেই আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। 

এহেন প্রেক্ষিতে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে কারো উপহাস বা ছেলেখেলা দেশে-বিদেশে ছড়িয়ে থাকা অসংখ্য বাঙালি-বঙ্গবন্ধুর সৈনিকেরা কিছুতেই মেনে নেবে না। যে যত বড় পদেই অধিষ্ঠিত থাকি না কেন, আমরা কেউ যেন আজ ভুলে না যাই যে বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। দেশি-বিদেশি কোন ষড়যন্ত্রের কাছেই সে মাথা নত করতে জানে না। আমরা আশা করবো, অচিরেই মাননীয় প্রধান বিচারপতি তার অপ্রাসঙ্গিক-বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাহার করবেন।’ 

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
আরআই

অন্তর্ভুক্ত বিষয়ঃ ষোড়শ সংশোধনী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa