ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কাতারে আল নূর সেন্টারের মাদকবিরোধী কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
কাতারে আল নূর সেন্টারের মাদকবিরোধী কর্মশালা কাতারে আল নূর সেন্টারের মাদকবিরোধী কর্মশালা

কাতার: ধূমপান ও মাদকমুক্ত বাংলাদেশ কমিউনিটি গড়ার লক্ষ্যে কাতার আল নূর কালচারাল সেন্টারের সমাজ কল্যাণ বিভাগের উদ্যোগে ধূমপান ও মাদক প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) দোহা ফানার ইনস্টিটিউটে আল নূর কালচারাল সেন্টারের অর্থ সম্পাদক সালেহ নূর নবীর উপস্থাপনায় ও সমাজ কল্যাণ পরিচালক পেয়ার মুহাম্মদের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সমাজকল্যাণ সহকারী পরিচালক প্রকৌশলী জাহেদুল ইসলাম।  

ধূমপান ও মাদকের শারীরিক ও মানসিক ক্ষতিকর প্রভাব নিয়ে আলোচনা করেন প্রখ্যাত চিকিৎসক ডা. মীর আকরাম।

কুরআন-সুন্নাহর দৃষ্টিতে ধূমপান ও মাদকের ইহ-পরকালীন ভয়াবহ পরিণাম শীর্ষক প্রামাণ্য আলোচনা করেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতীব আল নূল সেন্টারের নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূর।

আল নূর গবেষণা বিভাগীয় পরিচালক কাতারস্থ বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যাপক এ কে এম আমীনুল হক ধ‍ূমপানের ক্ষতিকর প্রভাব ও এর থেকে মুক্তির উপায় শীর্ষক তথ্যবহুল প্রবন্ধ উপস্থাপন করেন।

স্থানীয় মানবাধিকার কমিটির গবেষক তামীম রায়হান কাতারে বাংলাদেশিদের মাদক বাণিজ্য ও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ার উদ্বেগজনক পরিসংখ্যান তুলে ধরে কমিউনিটি নেতাদের এ ব্যাপারে বলিষ্ঠ ও সমন্বিত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

আল নূর শিক্ষা বিভাগীয় পরিচালক প্রকৌশলী সালাহ উদ্দীন বলেনৰ ধূমপান ত্যাগের জন্য ইচ্ছা শক্তি, খোদাভীতি ও সৎসঙ্গ প্রয়োজন।

জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম মাদক ও ধূমপান প্রতিরোধ কর্মসূচিকে সাধুবাদ জানিয়ে প্রতিটি সমাজ বান্ধব কর্মকাণ্ডে আল নূরের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

আল নূর নেতৃবৃন্দ কাতারে বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন এলাকায় এ জাতীয় কর্মশালা আয়োজনের ঘোষণা দেন।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন আল নূর শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাওলানা মুস্তাফিজুর রহমান, নির্বাহী সদস্য মাওলানা নুরুল আমীন, প্রশিক্ষক হাফেজ শাহাদাত হোসাইন, হাফেজ মুস্তাফিজ, ঢাকা সমিতির সহ সভাপতি প্রকৌশলী আলীমুদ্দীন ,বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলাম সাগর ও বাংলাদেশ চিলড্রেন ফোরামের ঊর্ধ্বতন দায়িত্বশীল প্রকৌশলী শামস ইলিয়াস প্রমুখ।

মহিলা কর্নারে আলোচনা করেন মাওলানা মাহমুদা ও ডা. বুশরা রহমত।

বাংলাদেশ সময়: ০৬৫৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।