থাইল্যান্ডে পর্যটক সেবায় এগিয়ে সিয়াম হলিডেজ
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

থাইল্যান্ডে পর্যটক সেবায় এগিয়ে সিয়াম হলিডেজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৫ ৮:১৩:৫৭ পিএম
থাইল্যান্ডে পর্যটক সেবায় এগিয়ে সিয়াম হলিডেজ

থাইল্যান্ডে পর্যটক সেবায় এগিয়ে সিয়াম হলিডেজ

পাতায়া (থাইল্যান্ড) থেকে ফিরে: সাদা হাতির দেশ থাইল্যান্ডের পর্যটন আকর্ষণ মানেই পাতায়া। রাজধানী ব্যাংককের পর দেশটির পর্যটনের সবচেয়ে বড় বিজ্ঞাপন এ সমুদ্রসৈকত। এছাড়াও একটু দূরে গেলেই রয়েছে ক্রাবি, ফুকেট ও চিয়াং মাই। রয়েছে আরও অনেক দর্শনীয় স্থান।

তবে সঠিক তথ্য না জানার কারণে অনেক সুন্দর স্থানও দেখা হয় না পর্যটকদের। সেক্ষেত্রে বাংলাদেশি পর্যটকদের সাহায্য করতে এবং সেরা সেবা দিতে বিকল্প নেই সিয়াম হলিডেজ-এর। ব্যাংকক থেকে মাত্র ২শ কিলোমিটার দূরে সমুদ্রতীরের ছিমছাম শহর পাতায়ায় দেশি-বিদেশিদের ভ্রমণসেবা দেন নোয়াখালীর ছেলে বাবুল উদ্দিন। পাতায়া ছাড়াও দেশটির অন্য পর্যটন স্পটেও আন্তরিকতা আর সততার সঙ্গে সেবা দেয় সিয়াম হলিডেজ।

সিয়াম হলিডেজের ব্যবস্থাপনা পরিচালক বাবুল বলেন, আমার কোনো বিজ্ঞাপন দিতে হয় না। সততা আর সাশ্রয়ী পর্যটন সেবা- এটাই আমার ব্যবসা সম্প্রসারণের মূলমন্ত্র।

একজনের মাধ্যমেই অন্যজন আসে।এভাবে বাবুলকে ঘিরে রয়েছে অসংখ্য পর্যটকের বিশাল এক বলয়।

ভ্রমণপ্রিয়দের স্বর্গরাজ্য থাইল্যান্ডে প্রথমে ‘এবিএম গ্রুপ কোম্পানি লিমিটেড’ এর অধীনে আরও তিনটি প্রতিষ্ঠান চালু করেন তিনি। এর একটি পাতায়ার ৫৩ সড়কে থাকা ‘সিয়াম হলিডেজ’। মূলত এই প্রতিষ্ঠানটির সেবার ধরন আমূল বদলে দেয় বাবুলকে।

এখানে ভারত, মালয়েশিয়া, পাকিস্তান, লাওস, ভিয়েতনাম ছাড়াও মধ্যপ্রাচ্যসহ নানা দেশের পর্যটকরা তার সেবা নেন। এদের মধ্যে ভারতীয়দের সংখ্যাই বেশি। এর বাইরে বাংলাদেশ থেকে আসা পর্যটকদের একটি বড় অংশেরই আস্থা রাখেন তার ওপর।

থাইল্যান্ডের সঙ্গে ট্যুরিজম ব্যবসা করে দেশের শীর্ষ পর্যটন প্রতিষ্ঠানও তাদের ব্যবসা পরিচালনা করেন বাবুলের মাধ্যমে।
 
ব্যাংকক থেকে ফুকেট, পাতায়া, চ্যাংমাই, কোসা, যেখানেই যেতে চান সাশ্রয়ী ও উন্নতমানের পর্যটন সেবা দেন বাবুল।

বাবুল উদ্দিন বাংলানিউজকে বলেন, আসলে অনেক ট্যুরিজম প্রতিষ্ঠান দেশ থেকে অতিথি নিয়ে আসেন। তাদের অন্ধের হাতি দেখানোর মতো কিছু স্পট ঘুরিয়ে দেখান। এতে ভ্রমণকারী না পায় ভ্রমণের স্বাদ, না পায় ভ্রমণের মজা।

পর্যটকদের মূল্যবান অর্থ সাশ্রয় করে ভ্রমণকে আরও আনন্দময় করাই আমাদের লক্ষ্য। যার কারণে দিন দিন দেশ থেকে আসা অতিথিদের নির্ভরতাও বাড়ছে তার ওপর। জানান তিনি।

সিয়াম হলিডেজের দেওয়া সেবার মধ্যে রয়েছে ফ্লাইটের টিকিট, হোটেল, থাইল্যান্ডের বিভিন্ন স্থানে ট্রেনের টিকেট, মোবাইলের সিম ও ডাটা।

সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়াও ব্যাংককের ডন মুয়াং এয়ারপোর্ট, পাতায়ায় গাড়ি সেবা দেয় বাবুলের প্রতিষ্ঠান।

পাতায়ায় পর্যটকরা বেশিরভাগ সময়ই শুধু কোরাল আইল্যান্ড ঘুরে চলে আসেন। তবে রয়েছে আরও আকর্ষণ, আলকাজার কাবারেট শো, আর্ট ইন প্যারাডাইস, নং নুচ গার্ডেনে বাফেট ফ্রুট, কলোসিয়াম শো, ফ্রস্ট ম্যাজিক্যাল আইস, কান শো, ম্যক্স মুয়াই থাই, মিনিয়েচার থাই রয়েল বার্জ, পারফরমেন্স সেন্টার, মুনস্টারস অ্যকুরিয়াম, প্যারোডি আর্ট মিউজিয়াম, পাতায়া ডলফিন শো, স্নেক শো, পিপো পনি ক্লাব, রিপ্লিস বিলিভ ইট অর নট মিউজিয়াম, রাবার ল্যান্ড, সুইশ সিপ ফার্ম, টেডি আইল্যান্ড, থাই থানি আর্টস অ্যান্ড কালচারাল ভিলেজ, মিউজিয়াম অব বুদ্ধিস্ট আর্ট, আন্ডারওয়াটার ও টাইগার জু।
থাইল্যান্ডে পর্যটক সেবায় এগিয়ে সিয়াম হলিডেজ
ফুকেটে রয়েছে আফ্রোদিতে কাবারেট শো, বাংলা বক্সিং স্টেডিয়াম পাতং, দিনো পার্ক, ডলফিন বে, পাতং বক্সিং স্টেডিয়াম, প্যারানাকান ফুকেট মিউজিয়াম, টাইগার কিংডম, ফুকেট ফানতাসিয়া, ফুকেট সিমন কাবারেট, ফুকেট ট্রিকি মিউজিয়াম ছাড়াও ফি ফি আইল্যান্ড আর জেমস বন্ড আইল্যান্ড।

ব্যাংককে শুধু সুকুমভিতে হেঁটে, সাফারি পার্ক বা মাদামতুসো দেখে সময় কাটানোর পরেও অনেক কিছু রয়েছে। আর্ট  ইন প্যারাডাইস, এশিয়াটিক স্কাই, ক্যালিপ্সো কাবারেট শো, ড্রিম ওয়ার্ল্ড, চাও ফ্রায়া প্রিন্সেস ক্রুস, কুকিন নানতা শো, ভাসমান বাজার, গোল্ডেন ডোম কাবারেট শো, হার্বিন আইস ওয়ান্ডারল্যান্ড, কামা ভিজিত্রা, গ্রান্ড প্যালেস এবং এমিরাল্ড বুদ্ধা, কিড অ্যাডভেঞ্চার পার্ক, মামবো কাবারেট শো, মুয়াই থাই লাইভ শো, ব্যাংকক বেলকনি, প্লে হাউজ ম্যাজিকাল কাবারেটসহ আরও অনেক স্থান।

আর এসব দেখতে নিশ্চিন্তে নির্ভর করতে পারেন সিয়াম হলিডেজের উপর।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa