নিউইয়র্ক বইমেলার নতুন চেয়ারম্যান ড. জিয়াউদ্দীন
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

নিউইয়র্ক বইমেলার নতুন চেয়ারম্যান ড. জিয়াউদ্দীন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-২৮ ৬:১৫:০৬ এএম
ড. জিয়াউদ্দীন আহমেদক

ড. জিয়াউদ্দীন আহমেদক

নিউইয়র্ক: নিউইয়র্ক বইমেলা ও আন্তর্জাতিক বাংলা উৎসব (২০১৭-২০১৯) এর ১৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটি অব কলেজের মেডিসিন’র অধ্যাপক ও মুক্তিযোদ্ধা ড. জিয়াউদ্দীন আহমেদকে চেয়ারম্যান করা হয়েছে।

এছাড়া, সাংবাদিক নিনি ওয়াহেদ, কথা সাহিত্যিক ফেরদৌস সাজেদীন ও সাংবাদিক, প্রাবন্ধিক হাসান ফেরদৌসকে কো-চেয়ারম্যান কর‍া হয়েছে।

ড. জিয়াউদ্দীন আহমেদ ২০১৪ সালে অনুষ্ঠিত বইমেলার আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও উত্তর আমেরিকার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পৃক্ত।

কার্যকরী কমিটিতে রয়েছেন সউদ চৌধুরী, রানু ফেরদৌস, কৌশিক আহমেদ, ফাহিম রেজা নূর, সাবিনা হাই উর্বি, ওবায়দুল্লা মামুন, আদনান সৈয়দ. ইউসুফ রেজা, হারুণ আলী, মুরাদ আকাশ ও সেমন্তী ওয়াহেদ।

কমিটির সেক্রেটারি জেরনারেল হয়েছেন বিশ্বজিত সাহা। কমিটির কোষাধ্যক্ষ হয়েছেন তানভীর রাব্বানী। উপদেষ্টা হিসেবে রয়েছেন একুশে পদকপ্রাপ্ত নাট্যজন জামালউদ্দিন হোসেন, আমেরিকার মূলধারার রাজনীতিবিদ ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ড. নূরন নবী, কথাসাহিত্যিক দিলারা হাশেম ও বিশিষ্ট সাংবাদিক ও ভয়েস আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার।

২০১৭ সালের আহ্বায়ক ফেরদৌস সাজেদীন বইমেলাকে সাফল্যমন্ডিত করে তোলার জন্য বইমেলার কমিটির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৬১৪ ঘণ্টা, ২৮ মে ২০১৭
জিপি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa