ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ভার্জিনিয়ায় পিপলএনটেক'র আয়োজনে মা দিবস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, মে ১৮, ২০১৭
ভার্জিনিয়ায় পিপলএনটেক'র আয়োজনে মা দিবস মা দিবসের আয়োজন

পৃথিবীর সবচেয়ে দৃঢ় সম্পর্কের নাম ‘মা’। সবচেয়ে পবিত্র ও মধুর শব্দও ‘মা’। মাকে ভালোবাসা-শ্রদ্ধা জানাতে কোনো দিনক্ষণ লাগে না; কিন্তু সারাবিশ্বেই মে মাসের দ্বিতীয় রোববার পালন করা হয় আন্তর্জাতিক মা দিবস।

তাই তো গত ১২ মে সন্ধ্যায় মা দিবসের ঠিক আগেই যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পিপলএনটেক এবং এশিয়ান টিভি ইউএস’র যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ‘মা দিবস’ উদযাপন অনুষ্ঠান। যার সহযোগিতায় ছিলেন আগামীর সাউথ ইস্ট চ্যাপ্টারের প্রেসিডেন্ট ফারজানা সুলতানা (ফারজানা ক্লারা) ও ক্রিয়েটিভ বাংলাদেশ শীর্ষক ইভেন্ট ম্যানেজমেন্ট অর্গানাইজেশন।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ভয়েস অব আমেরিকা বাংলা সার্ভিসের চিফ রোকেয়া হায়দার, পিপলএনটেক’র কর্ণধার আবুবকর হানিপ, প্রেসিডেন্ট ফারহানা হানিপ, এশিয়ান টিভি ইউএস’র সিওও আরিফুল ইসলাম। আরও উপস্থিতি ছিলেন মোমেন্টস ফটোগ্রাফির কর্ণধার রাজিব বড়ুয়া, এন্থনি পিউস গোমেস ও দেশি বিদেশি কমিউনিটির অতিথিরা।
 
শুরুতেই আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান পিপলএনটেকের প্রেসিডেন্ট ফারহানা হানিপ। তিনি বলেন, আজকে আমি যে এখানে দাঁড়িয়ে আছি তার পুরো কৃতিত্ব আমার মায়ের। মায়ের দেওয়া মূল্যবোধগুলোকে সম্বল করে আমি আগামীর পথে হেঁটে যেতে চাই।
মা দিবসের আয়োজনএশিয়ান টিভি ইউএস’র সিওও আরিফুল ইসলাম বলেন, এশিয়ান টিভি ইউএস ও পিপলএনটেক’র পার্টনারশিপে আমরা এ অনুষ্ঠান করছি। ভবিষ্যতেও আরও অনেক আয়োজনে পাশে থাকবো।

পিপলএনটেক’র সিইও হানিপ বলেন, আসলে মা, মাটি, মানুষ এই তিনটাই শুরু হয় ‘মা’ দিয়ে। মা আমাদের জীবনে অনেক ভূমিকায় জড়িয়ে থাকেন কিন্তু মায়ের ভূমিকা আর কেউ নিতে পারেন না।  

মাকে শ্রদ্ধা জানিয়ে কবিতা আবৃত্তি করেন বাংলা স্কুলের প্রাক্তন সভাপতি মিজানুর ভূঁইয়া এবং গান পরিবেশন করে সবাইকে মুগ্ধ করে নাফিসা হানিপ।  

পুরো অনুষ্ঠানের স্থিরচিত্র ধারণে ছিলেন মোমেন্টস ফটোগ্রাফির রাজীব বড়ুয়া।  

অনুষ্ঠান শেষে সবার জন্য ভোজের আয়োজন করা হয় এবং উপস্থিত কয়েকজন ব্যক্তিত্বের সংক্ষিপ্ত সাক্ষাতকার গ্রহণ করে এশিয়ান টিভি ইউএস। সাক্ষাতকার দেন ভয়েস অব আমেরিকার রোকেয়া হায়দার, পিপলএনটেক থেকে সিইও আবুবকর হানিপ এবং প্রেসিডেন্ট ফারহানা হানিপ, এ্যন্থনি পিউস গমেজ, মিজানুর ভূঁইয়া, অনুষ্ঠানের পার্টনার ফারজানা ক্লারা। অতিথিদের মধ্য থেকে কথা বলেন মিসেস পারভীন পাটোয়ারী।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ১৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।