ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কানাডার বাংলাদেশি কমিউনিটিতে বিশেষ সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, মে ১৬, ২০১৭
কানাডার বাংলাদেশি কমিউনিটিতে বিশেষ সেমিনার অনুষ্ঠানে উপস্থিত সবাইকে চাইল্ড অ্যান্ড স্পাউসল সাপোর্টের কিছু মৌলিক বিষয়ে আইনি দেওয়া হচ্ছে/ছবি: সংগৃহিত

ঢাকা: পেস ও কমিউনিটি সদস্যের মধ্যে সচেতনতা বাড়াতে কানাডার বাংলাদেশি কমিউনিটিতে চাইল্ড অ্যান্ড স্পাউস সংক্রান্ত আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ মে) টরেন্টোর ড্যানফোর্থের অ্যাকসেস পয়েন্টে প্রোগ্রেসিভ অ্যাকশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট (পেস) ইয়র্ক ইউনিভার্সিটির অশগুড হলে ‘ল’ স্কুল, ক্লাপস ও রেডিও মেট্রো-মেইলের যৌথ আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- মানবাধিকার ও ফ্যামিলি ল' বিষয়ক আইনজীবী ও অশগুড হল ‘ল’ স্কুল, ইয়র্ক ইউনিভার্সিটির সারা কুন।

এছাড়া অনুষ্ঠানে পেস’র সাধারণ সদস্য এবং বাংলাদেশি কমিউনিটির অনেক সদস্য উপস্থিত ছিলেন।

প্রবাস জীবনের কঠিন বাস্তবতাকে সামনে রেখে এমন একটি সময়োপযোগী শিক্ষামূলক সেমিনার অনুষ্ঠানের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান সদস্যরা।
সেমিনারে পেস ও রেডিও মেট্রো মেইলের সদস্যরা/ছবি: সংগৃহিতঅনুষ্ঠানের শুরুতে পেস’র নির্বাহী পরিচালক ইমামুল হক উপস্থিত সবাইকে সেমিনার সিরিজ বিষয়ে অবহিত করেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে সেমিনারের কার্যক্রম শুরু করেন পেস’র সভাপতি আবু মহসিন।

সেমিনারে স্পাউস‍াল সাপোর্ট কি, কে এ সাপোর্ট পেতে পারেন, স্পাউসাল সাপোর্ট পেতে চাইলে কি কি বিষয় বিবেচনায় আনতে হবে, চাইল্ড সাপোর্ট কি, চাইল্ড সাপোর্টের বিভিন্ন ধরন ও স্বামী-স্ত্রীর পারস্পরিক দায়িত্ব ও কর্তব্যসহ অন্য আইনগত অধিকার সম্পর্কে বিস্তারিত জানানো করা হয়।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, মে ১৬, ২০১৭
ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।