ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা চেম্বার নির্বাচনের ভোটগ্রহণ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
খুলনা চেম্বার নির্বাচনের ভোটগ্রহণ শুরু খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি বার্ষিক নির্বাচন

খুলনা: উৎসবমুখর পরিবেশে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি বার্ষিক নির্বাচন শুরু হয়েছে।

 

বুধবার (২৬ এপ্রিল) সকাল ৮টায় মহানগরীর ইউনাইটেড ক্লাবে শুরু হওয়া এ নির্বাচন চলবে বিকেল ৪টা পর্যন্ত।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলনা চেম্বারের সহযোগী পরিচালক শ্রেণীর ৬টি পদের এ নির্বাচনে মোট ১ হাজার ৪০৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এবারের নির্বাচনে ৬ সদস্যের পৃথক দু’টি পরিষদ অংশ নিয়েছে। যার একটি বর্তমান চেম্বার সভাপতি কাজী আমিনুল হক সমর্থিত খুলনা সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদ। এই পরিষদের প্রার্থীরা হলেন-খুলনা সিটি করপোরেশনের কাউন্সিলর ও বর্তমান পরিচালক শেখ মো. গাউসুল আজম, খান সাইফুল ইসলাম, দীপক কুমার দাস ও মোস্তফা জেসান ভুট্টো, খুলনা চেম্বারের বিক্রয় কমিটির চেয়ারম্যান মনিরুল ইসলাম মাছুম ও আটরা-গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম।

অপরটি হচ্ছে সহ-সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলামের নেতৃত্বে খুলনা ব্যবসায়ী সম্মিলিত ঐক্য পরিষদ। এই পরিষদের প্রার্থীরা হলেন- নিজারুল আলম জুয়েল, এস এম সামসুদ্দিন আহমেদ, আওয়ামী লীগের ২৩ নম্বর ওয়ার্ডের সভাপতি চৌধুরী মিনহাজ-উজ-জামান সজল, মো. আলী আকবর, মো. মাহাবুব আলম ও শাহ মো. মাসুক উল হুদা।

সহযোগী পরিচালক শ্রেণীর প্রার্থী নিজারুল আলম জুয়েল বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণভাবে খুলনা চেম্বারের নির্বাচনে ভোটাররা তাদের ভোট দিচ্ছেন।   
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে ভোট ছাড়াই পরিচালক নির্বাচিত হয়েছেন ১৮ জন ব্যবসায়ী। বাণিজ্যিক গ্রুপের তিনটি এবং সাধারণ শ্রেণীর ১৫টিসহ মোট ১৮টি পরিচালক পদে একজন করে প্রার্থী থাকায় নির্বাচনী বোর্ড তাদের বিজয়ী ঘোষণা করেন। তবে সহযোগী শ্রেণীর ৬টি পরিচালক পদে ১২ জন প্রার্থী থাকায় এই পদগুলোয় ভোটগ্রহণ চলছে। ভোট শেষে নির্বাচিত ২৪ জন পরিচালক ৩০ এপ্রিল তাদের মধ্যে থেকে একজনকে সভাপতি ও তিনজনকে সহ-সভাপতি নির্বাচিত করবেন।  

২০১৪ সালের ১৩ ডিসেম্বরে সর্বশেষ নির্বাচন হয়। ওই নির্বাচনে কাজী আমিনুল হকের নেতৃত্বাধীন ঐক্য পরিষদ নিরঙ্কুশ জয়লাভ করে।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এমআরএম/আরআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।