[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ মে ২০১৮

bangla news

পিপলএনটেক’র বিজনেস অ্যানালিস্ট বিষয়ে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-১২ ৭:৪৯:০৯ পিএম
পিপলএনটেক’র সেমিনার

পিপলএনটেক’র সেমিনার

বাংলাদেশি মালিকানাধীন আইটি প্রশিক্ষণ ইনস্টিটিউট ‘পিপলএনটেক’ প্রথমবারের মত বিজনেস অ্যানালিস্ট বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

পিপলএনটেক’র যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ক্যাম্পাসে গত ৮ এপ্রিল এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে ভার্জিনিয়া, নিউইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া, বাংলাদেশ ও কানাডা থেকে প্রায় ২০০ জন আগ্রহী শিক্ষার্থী অংশ নেন।

সেমিনারে উপস্থিত ছিলেন- পিপলএনটেক’র এর সিইও আবু বকর হানিপ, প্রেসিডেন্ট ফারহানা হানিপ এবং বিজনেস  অ্যানালিস্ট কোর্সের ইন্সট্রাক্টর আইশা আখতার।

সিইও হানিপ বলেন, আমরা আমাদের পরিসর উত্তরোত্তর বৃদ্ধি করছি। শিক্ষার্থী, আমেরিকান নাগরিক ও অভিবাসীদের জন্য বিভিন্ন আইটি কোর্স চালু করেছি। গর্বের সঙ্গে বলতে পারি- এ পর্যন্ত প্রায় ৫ হাজারের বেশি প্রশিক্ষণার্থীকে আইটি প্রশিক্ষণ দিয়ে তাদের চাকুরি দিতে পেরেছি। বর্তমানে আমাদের ইনস্টিটিউটে সফটওয়ার টেস্টিং, ডাটাবেস অ্যাডমিনিস্ট্রাশন, মোবাইল অ্যাপ্লিকেশান টেস্টিং, বিজনেস অ্যানালিস্ট, প্রোজেক্ট ম্যানেজমেন্ট প্রোফেশনাল কোর্সে প্রশিক্ষণ দেওয়া হয়।

পিপলএনটেক নতুন ব্যাচ নিয়ে আশাবাদী। এ কোর্সের কারিকুলাম এবং শিক্ষণ পদ্ধতিকে সাজানো হয়েছে রিয়েল লাইফ প্রোজেক্টগুলোর আলোকে। শিক্ষার্থীরা হাতে কলমে প্রশিক্ষণ পাবেন এবং একই সঙ্গে তাদের আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে রয়েছে টিউটরিং, মেন্টরিং ও মক ইন্টারভিউ সেশন।

কোর্সটি সম্পর্কে আরও যোগাযোগ করা যেতে পারে এ নম্বরে- +১(৮৫৫) ৫৬২-৭৪৪৮।

পিপলএনটেক প্রথম ২০০৫ সালে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি স্টেট কাউন্সিল অব হায়ার এডুকেশান ভার্জিনিয়া (SCHEV) থেকে অনুমোদন প্রাপ্ত এবং NYCDCA অথরাইজড রিক্রুটিং এজেন্সি।

পিপলএনটেক’র শিক্ষণ-শিখন এবং জব প্লেসমেন্ট পদ্ধতি ইতোমধ্যেই একটি সফল মডেল হিসেবে বিবেচিত হয়েছে। প্রতিষ্ঠানটির সিইও হানিপ কমিউনিটিতে অবদানের জন্য নিউইয়র্ক স্টেট সিনেটর রুবেন ডিয়ায তার প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa