Alexa
ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৪, ১৫ আগস্ট ২০১৭

bangla news

দেশে ফেরার আকুতি পঙ্গু তোফায়েলের

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-০৯ ১১:৫০:২৫ এএম
বাহরাইনে আহত তোফায়েল। ছবি: বাংলানিউজ

বাহরাইনে আহত তোফায়েল। ছবি: বাংলানিউজ

বাহরাইন: এক মাস ধরে বাহরাইনের সালমানিয়া মেডিকেল কমপ্লেক্স হাসপাতালে যন্ত্রণায় কাতরাচ্ছেন তোফায়েল (২৭) নামে এক বাংলাদেশি। তিনি কুমিল্লা জেলার চকবাজার থানার কোতোয়ালী এলাকার নুরপুর গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে।

প্রায় ৭ মাস আগে পরিবারের আর্থিক মুক্তির আশায় ফ্রি ভিসায় বাহরাইনে আসেন তোফায়েল। কিন্তু  মালিক না পেয়ে সে অবৈধ হয়ে পড়েন। ভিসা না থাকায় রাজধানী মানামা থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে আলবা এলাকায় সামান্য বেতনে ডেলটা কনট্রাক্টিং নামক এক কোম্পানিতে  কাজ শুরু করেন নির্মাণ শ্রমিক হিসেবে।

গত ১ মার্চ প্রতিদিনের মতো লোডিং আনলোডিং করার সময় পাশের ভবনের সীমানা প্রাচীর ভেঙ্গে মাথায় পড়লে ঘটনাস্থলেই ২ শ্রমিকের  মৃত্যু হয়। সংজ্ঞাহীন অবস্হায় তোফায়েলকে বিডিএফ হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাকে সালমানিয়া হাসপাতালে ভর্তি করানো হয় ।
হাসপাতালের চিকিৎসকরা বাংলানিউজকে জানান, তোফায়েলকে তাদের সাধ্যমত প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। দুর্ঘটনায় তার বাম পা থেঁতলে গোড়ালি থেকে পৃথক হয়ে গেছে। মারাত্মক জখম হয়েছে কিডনি।  তার মলদ্বার ও ও মুত্রদ্বারে জখম হওয়ার কারণে বিকল্প ব্যবস্থায় টয়লেট করানো হচ্ছে।

বাংলানিউজকে তোফায়েল জানান, বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের একটি প্রতিনিধি দল সম্প্রতি হাসপাতালে গিয়ে তার চিকিৎসার খোঁজ খবর নিয়েছে।  বাহরাইনে তার কোন নিকট আত্মীয় নেই। হাসপাতালের বিল দেওয়া আর প্লেনের টিকিট কেনার সামর্থও নেই। কিন্তু দেশে ফেরা ছাড়া আর কোনো পথও নেই তার।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa