Alexa
ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের স্থায়ী কার্যালয় চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২১ ৬:২৯:৩০ এএম
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের লোগো, ছবি: সংগৃহীত

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের লোগো, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নিজস্ব স্থায়ী কার্যালয় করা চলু হয়েছে।

রোবাবর (১৯ মার্চ) যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসে এ কার্যালয় চালু হয়। একই সঙ্গে প্রেসক্লাবটির নয় বছরের ইতিহাসে অভিষেক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় সভায় নতুন কমিটির বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রেসক্লাবটির সহসভাপতি মীর-ই ওয়াজিদ শিবলী, যুগ্ম-সম্পাদক রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, কার্যকরী সদস্য আশরাফুল হাসান বুলবুল, নিহার সিদ্দিকী, কানু দত্ত ও মোহাম্মদ আজিম উদ্দিন অভি।

সভায় আলোচ্যসূচি অনুযায়ী, নতুন কার্যকরী কমিটির জাঁকজমকপূর্ণ অভিষেক অনুষ্ঠানের বিষয়ে কমিটির কর্মকর্তারা তাদের মতামত ব্যক্ত ও প্রস্তাব পেশ করেন। সবার মতামতের ভিত্তিতে অভিজাত ভেন্যুতে অভিষেক অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহীত হয়। অভিষেক অনুষ্ঠান উপলক্ষে একটি তথ্যবহুল স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত হয়। স্মরণিকায় লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষের কাছ থেকে লেখা আহ্বান করা হয়েছে।

অভিষেক অনুষ্ঠান জাঁকজমক ও সফল করতে ক্লাবের সহ-সভাপতি ও বাংলা টিভির মহাপরিচালক মীর-ই ওয়াজিদ শিবলীকে আহ্বায়ক এবং ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাপ্তাহিক ঠিকানা’র বার্তা সম্পাদক মিজানুর রহমানকে সদস্য সচিব করে অভিষেক অনুষ্ঠান উদযাপন কমিটি গঠন করা হয়েছে।

সংগঠন পরিচালনায় অঙ্গীকার ব্যক্ত করে গঠনতন্ত্রের আলোকে প্রথম সভায় সদস্য বাছাই কমিটি গঠন করা হয়। এ কমিটির প্রধান হয়েছেন প্রেসক্লাবের যুগ্মসম্পাদক রিজু মোহাম্মদ। এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন- মিজানুর রহমান, আকবর হায়দার কিরণ, পপি চৌধুরী ও মোহাম্মদ শহীদুল্লাহ।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..