[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭

bangla news

ইউএস-বাংলার মাধ্যমে বাংলাদেশকে চিনবে বিশ্ব

মাহমুদ খায়রুল, কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৭ ১০:৩৪:০৬ পিএম
ইউএস-বাংলার মাধ্যমে বাংলাদেশকে চিনবে বিশ্ব-ছবি: বাংলানিউজ

ইউএস-বাংলার মাধ্যমে বাংলাদেশকে চিনবে বিশ্ব-ছবি: বাংলানিউজ

কুয়ালালামপুর: ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল্লাহ আল মামুন বলেছেন, বিশ্বের অন্যান্য বিখ্যাত এয়ারলাইন্সের মতো ইউএস-বাংলা সেবার মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বে পরিচয় করিয়ে দিতে চায়।

শুক্রবার (১৭ মার্চ) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল রেনেসাঁ’য় ইউএস-বাংলা’র ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ফ্লাইট উদযাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে মাত্র দু’টি এয়ারক্র্যাফটের মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা। বর্তমানে দেশের সব অভ্যন্তরীণ রুট ছাড়াও কাঠমান্ডু, মাস্কাট ও কলকাতার গণ্ডি পেরিয়ে কুয়ালালামপুর ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের নির্ধারিত সময়ে ফ্লাইট ছাড়ার রেকর্ড ৯৭.৮ শতাংশ। সম্প্রতি নতুন নতুন আরও বেশ কিছু সেবা চালু হয়েছে। বিজনেস ক্লাসের যাত্রীরা পাবেন বাড়ি থেকে পিক-আপ সার্ভিস, যা এয়ারলাইন্স ইন্ডাস্ট্রিতে এতোদিন দিয়ে আসছিলো এমিরেটস। এছাড়াও ইউএস-বাংলায় লাগেজ অন বেল্ট সার্ভিসে মাত্র ১০ মিনিটেই লাগেজ পাওয়া যাচ্ছে।  আরো থাকছে স্বয়ংক্রিয় ডিপার্চার কার্ড। ৬৫ বছরের ঊর্ধ্বে যেকোনো বাংলাদেশি নাগরিক টিকিটে পাচ্ছেন ২০ শতাংশ ছাড়।ইউএস-বাংলার মাধ্যমে বাংলাদেশকে চিনবে বিশ্ব-ছবি: বাংলানিউজইউএস-বাংলার রয়েছে স্ট্যান্ডবাই এয়ারক্র্যাফট। যান্ত্রিক ত্রুটিতে যাত্রীদের আর বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার ভোগান্তি নেই। নিজস্ব ক্যাটারিংয়ের মাধ্যমে সুস্বাদ ও স্বাস্ব্যকর খাবারের নিশ্চয়তাও দিচ্ছে জনপ্রিয় এ এয়ারলাইন্স।

গত ০১ মার্চ থেকে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকীতে তাকে স্মরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশন ও মালয়েশিয়া এভিয়েশনের কর্মকর্তা, স্থানীয় ট্রাভেল এজেন্ট ব্যবসায়ী ও বিভিন্ন স্তরের বাংলাদেশি প্রবাসীরা।

সবশেষে নৈশভোজের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
জেডএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Loading...
Alexa