Alexa
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭

bangla news

বাহরাইন দূতাবাসের উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-২১ ৯:২৯:৫৯ পিএম
হরাইনের মানামায় বাংলাদেশ দূতাবাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠিত

হরাইনের মানামায় বাংলাদেশ দূতাবাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠিত

বাহরাইন: যথাযোগ্য মর্যাদায় বাহরাইনের মানামায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৯টায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে দিবসের আনুষ্ঠিকতা শুরু হয়।

এ সময় দূতাবাসের প্রথম সচিব (শ্রম) শেখ মো. তৌহিদুল ইসলাম ও কমিউনিটির নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে বাংলাদেশের লাল সবুজের পতাকা অর্ধ উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মস‍ূচি উদ্বোধন করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) কে এম মমিনূর রহমান।
     
ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) শেখ মো. তৌহিদুল ইসলাম।

শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন বাংলাদেশ সমাজ সাধারণ সম্পাদক ইমাম হোসেন বাবুল। এরপর প্রবাসীদের আপ্যায়নের মাধ্যমে দূতাবাসের অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
জিপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa