ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে ক্যারিয়ার নির্দেশনা বিষয়ক ধারাবাহিক কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
নিউইয়র্কে ক্যারিয়ার নির্দেশনা বিষয়ক ধারাবাহিক কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট বাংলাদেশ (সিএইচডিবিডি) এবং কংগ্রেস অফ বাংলাদেশি আমেরিকান এর আয়োজনে আবারও শুরু হয়েছে দশ সপ্তাহ ব্যাপী ফ্রি কুইক বুকস এক্সেল এবং ক্যারিয়ার নির্দেশনা বিষয়ক ধারাবাহিক কর্মশালা।

ঢাকা: সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট বাংলাদেশ (সিএইচডিবিডি) এবং কংগ্রেস অফ বাংলাদেশি আমেরিকান এর আয়োজনে আবারও শুরু হয়েছে দশ সপ্তাহ ব্যাপী ফ্রি কুইক বুকস এক্সেল এবং ক্যারিয়ার নির্দেশনা বিষয়ক ধারাবাহিক কর্মশালা।

রোববার (৬ নভেম্বর) ছিল ধারাবাহিক এ কর্মশালার প্রথম দিন।

এ দিন এল মহার্স্ট হাসপাতালের একটি সেমিনার কক্ষে বিকেল ৩টা থেকে -৬টা পর্যন্ত এ কর্মশালাটি পরিচালিত হয়।

ধারাবাহিক এ কর্মশালার প্রথম দিনের সূচনা পর্বে বক্তব্য রাখেন-কর্মশালার মূল প্রশিক্ষক, সিএইচডিবিডি-এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মনজুর চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিল ম্যান ডেনিয়েল ড্রম।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকানস-ইনক এর চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মাদ আলী সিদ্দিক। অনুষ্ঠানটি সঞ্চালন ও কোর্স পরিচালনা করেন কংগ্রেসের সেক্রেটারি জেনারেল ও সেন্টার ফর হিউমান ডেভেলপমেন্ট বাংলাদেশ এর প্রেসিডেন্ট মনজুর চৌধুরী।

সংগঠনের চেয়ারম্যান তার বক্তব্য বলেন, বিনা মূল্যে প্রদেয় উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী সদস্যদের এই সুযোগ কাজে লাগিয়ে নিজেকে সমৃদ্ধ ও প্রতিষ্ঠিত করা সহ অন্যদেরকে সাহায্য করার আহবান জানাচ্ছি।

অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি কাউন্সিল ম্যান ডেনিয়েল ড্রম বলেন—তিনি ১৬৭ ভাষাভাষীর এলাকা জ্যাকসন হাইটস ও এল মহাস্টের জনপ্রতিনিধি। তিনি সকল ধর্মের মানুষের কল্যাণে কাজ করছেন। নিজে খৃস্টান ধর্মের লোক হয়েও "আই এম মুসলিম" প্লাকার্ড হাতে নিয়ে মুসলিম বিদ্বেষের প্রতিবাদে আয়োজিত সমাবেশে দাঁড়িয়ে প্রতিবাদ জানান।

তিনি যে কোনো সমস্যা সমাধানে অংশগ্রহনকারী সদস্যদের তার অফিসে যোগাযোগ করায় আহ্বান জানান।

আয়োজকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন-ভাইস চেয়ারম্যান কাজী আজিজুল হক খোকন, ডিরেক্টর ফরিদা ইয়াসমীন ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত হোসেন ও সিএসডিবিডি এর নির্বাহী পরিচালক মোহাম্মাদ গিয়াসউদ্দিন নান্নুসহ প্রমুখ। কর্মশালায় চল্লিশ জনের মতো সদস্য অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এমএমকে/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।