ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

মক্কায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশ ৫ম ও ৬ষ্ঠ

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
মক্কায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশ ৫ম ও ৬ষ্ঠ

রিয়াদ: প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হয়ে গেলো ৩৮তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৬।

গত ২১ অক্টোবর থেকে শুরু হওয়া প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে গত ২৬ অক্টোবর বুধবার।

মক্কায় মসজিদুল হারামে অনুষ্ঠিত আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় মোট ১৭০টি দেশের তরুণ হাফেজ অংশ নেন। তিন স্তরে বাছাই প্রক্রিয়ায় প্রথমে উত্তীর্ণ হন ৮৭ জন। দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হন ১৬ জন এবং চূড়ান্ত পর্বের প্রতিযোগী ছিলেন ১২ জন।

বাংলাদেশের দুই প্রতিযোগী চূড়ান্ত পর্বে ছিলেন। তাদের মধ্যে ৯৬.৫ স্কোর নিয়ে ৫ম স্থান অধিকার করেন হাফেজ ইয়াকুব এবং ৯৬ স্কোর করে ৬ষ্ঠ স্থান অধিকার করেন হাফেজ এনামুল।

তারা দুইজনই বাংলাদেশের তানজিমুল উম্মাহ হিফজুল কোরআন মাদ্রাসার ছাত্র। হাফেজ মাওলানা মিজানুর রহমানের তত্ত্বাবধানে তারা প্রতিযোগিতায় অংশ নেন।

৩৮তম কিং আবদুল আজিজ আর্ন্তজাতিক হিফজুল কোরান প্রতিযোগিতা ২০১৬-তে ১ম স্থান অধিকার করেছে লিবিয়া, ২য় সৌদি আরব, ৩য় স্থান সুদান এবং ৪র্থ স্থান অর্জন করে জর্ডান।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মক্কার গভর্নর আমির ফয়সল বিন আবদুল আজিজ।

বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন মসজিদুল হারামের প্রধান ঈমাম আবদুর রহমান সুদাইস।

তিনি বাংলাদেশের প্রতিযোগীদের প্রশংসা করে বলেন, অন্যান্য বছর বাংলাদেশের প্রতিযোগীরা প্রথম, দ্বিতীয় বা তৃতীয় স্থান অধিকার করলেও এবারের প্রতিযোগীরা সে সম্মান ধরে রাখতে পারেননি। তারপরও বাংলাদেশের প্রতিযোগীরা দারুণ করেছেন এবং ভবিষ্যতে এ ধারাবাহিকতা বজায় রাখবে বলে আশা রাখি।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।