[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ ফাল্গুন ১৪২৪, ২১ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ব্রিটেনের সেরা মানবাধিকার আইনজীবী হলেন ব্যারিস্টার মুয়ীদ খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-১৭ ৯:২১:৫৬ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রিটেনের চাটার্ড ইনস্টিটিউট অব লিগ্যাল এক্সিকিউটিভ (সাইলেক্স) সেরা মানবাধিকার আইনজীবীর স্বীকৃতি দিয়েছে বাংলাদে‍শি বংশোদ্ভূত ব্যারিস্টার এম এ মুয়ীদ খানকে। 

লন্ডন: ব্রিটেনের চাটার্ড ইনস্টিটিউট অব লিগ্যাল এক্সিকিউটিভ (সাইলেক্স) সেরা মানবাধিকার আইনজীবীর স্বীকৃতি দিয়েছে বাংলাদে‍শি বংশোদ্ভূত ব্যারিস্টার এম এ মুয়ীদ খানকে। 

গত ০১ অক্টোবর মিল্টনকিন্সের জুরিস ইনে তার হাতে এ স্বীকৃতি অ্যাওয়ার্ড-২০১৬ তুলে দেন সাইলেক্সের প্রেসিডেন্ট মার্টিন কাললানাট।

মানবাধিকার বিষয়ে অসামান্য অবদান রাখায় ইংল্যান্ড ও ওয়েলসের বিশ হাজার আইনজীবীর মধ্যে ব্যারিস্টার মুয়ীদকে নির্বাচিত করে ক্রেস্ট, সনদপত্র ও পাঁচশ’ পাউন্ডের চেক প্রদান করা হয়। 
 
ব্যারিস্টার মুয়ীদ খান বাংলানিউজকে জানান, পুরস্কারের অর্থ তিনি প্রিন্সেস চ্যারিটিকে দিয়েছেন।

২০১১ সালে ল’ সোসাইটি, বার কাউন্সিল ও সাইলেক্সের ‘অ্যাডভোকেসি ইন দ্য ফেস অব অ্যাডভার্সিটি- অ্যাওয়ার্ড’ এবং সাইলেক্সের ‘সাইলেক্স প্রো-বোনো মডেল অ্যাওয়ার্ড’ পান ব্যারিস্টার মুয়ীদ। ২০১২ সালে মনোনীত হন ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশনের ‘আইবিএ প্রোন-বোনা অ্যাওয়ার্ড’ এর জন্য।

এছাড়া ২০১১  ও ২০১২ সালে ল’ সোসাইটি তাকে সর্বোচ্চ সাতজন শীর্ষস্থানীয় মানবাধিকার আইনজীবীর একজন ঘোষণা করে ‘এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ এর জন্য মনোনীত করে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
এসএপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa