ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অস্ট্রেলিয়া

আ.লীগ নেতা নুরুল আজাদ স্মরণে সিডনিতে শোকসভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
আ.লীগ নেতা নুরুল আজাদ স্মরণে সিডনিতে শোকসভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশি কমিউনিটির নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজাদের স্মরণে স্থানীয় একটি রেস্টুরেন্টের কনফারেন্স রুমে এক দোয়া ও শোকসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে মরহুম নুরুল আজাদের কর্মময় জীবনের উপর ভিত্তি করে নির্মিত 'স্লাইড শো' প্রদর্শন করা হয়।

রোববার (১৬ অক্টোবর) সিডনিস্থ বাংলাদেশি কমিউনিটি ও স্বদেশ বার্তা পত্রিকার পক্ষ থেকে শোকসভায় গামা আব্দুল কাদিরের সভাপতিত্বে লুৎফর রহমান শাওনের পরিচালনায় নুরুল আজাদের স্মৃতিচারণা করে বক্তব্য রাখেন নজরুল ইসলাম, মুনিরুল হক জর্জ, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান তরুণ, ড. আবুল হাসনাৎ মিল্টন, আনিসুর রহমান ঋতু, আমিনুল ইসলাম রুবেল, রুহুল আমিন সওদাগর, মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ আজাদ, আব্দুল হক, বিশিষ্ট কলামিস্ট অজয় দাশ গুপ্ত, ড. কাইয়ুম পারভেজ, রেজা আরেফিন, একেএম ফজলুল হক শফিক, লিয়াকত আলী স্বপন, ড. নার্গিস বানু, আল নোমান শামীম, আতিকুর রহমান, আনিসুর রহমান, মোহাম্মেদ আব্দুল মতিন, রহমতউল্লাহ, বদরুল আলম, সালাউদ্দিন চিনু, মশিউর রহমান হৃদয়, শেরওয়ান জামাল, ভুলু পাঠান, হারুনুর রশীদ এবং অমিয়া মতিন।

বক্তারা তাদের বক্তৃতায় সিডনিতে বাংলাদেশি কমিউনিটির বিকাশে নুরুল আজাদের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরে বলেন, তিনি ছিলেন তার সময়ের চেয়ে এগিয়ে থাকা মানুষ। তিনি ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা। বাঙালি কম্যুনিটির প্রয়োজনে তিনি বরাবরই নিঃস্বার্থভাবে এগিয়ে যেতেন। তিনি ছিলেন সিডনির প্রথম বাংলা পত্রিকা স্বদেশ বার্তার প্রতিষ্ঠাতা। বিশিষ্ট ক্রীড়ানুরাগী, ব্যবসায়ী নুরুল আজাদ সিডনির বুকে একটি বাংলাদেশি কম্যুনিটি সেন্টার গড়বার স্বপ্ন দেখতেন, সেই স্বপ্নটি এখন পূরণ করবার পালা। বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া শাখার প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজাদ দলমত নির্বিশেষে সবার কাছে ভীষণ প্রিয় ছিলেন।

সভায় তার আত্মার প্রতি মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন ড. আব্দুর রাজ্জাক।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিকভাবে বাংলাদেশে মারা যান নুরুল আজাদ।

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।