ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অস্ট্রেলিয়া

বঙ্গবন্ধুর আদর্শই রুখবে জঙ্গিবাদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
বঙ্গবন্ধুর আদর্শই রুখবে জঙ্গিবাদ

ঢাকা: ধর্মনিরপেক্ষ রাজনৈতিক আদর্শ চর্চাই বাংলাদেশে উদ্ভূত জঙ্গিবাদ ও সন্ত্রাস রুখতে পারে। এক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শই রুখবে সব সন্ত্রাস ও জঙ্গিবাদ।

জাতীয় শোক দিবস ২০১৬ উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত শনিবার (১৩ আগস্ট) অস্ট্রেলিয়র সিডনিতে অনুষ্ঠিত এক গোলটেবিল আলোচনায় বক্তরা এ কথা বলেন।

বিশিষ্ট ব্যক্তিত্ব ড. আবুল হাসনাৎ মিল্টনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আব্দুল কাদির, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক, বিশিষ্ট কলামিস্ট অজয় দাস গুপ্ত, মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, ড. রতন কুণ্ড, ড. শাখাওয়াত নয়ন, তানভীর আবির, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলী সিকদার, সাংবাদিক বদরুল আলম, মো. আব্দুল মতিন, সাবেক ছাত্রলীগ নেতা এমদাদ হক, সাংবাদিক আতিকুর রহমান শুভ, বঙ্গবন্ধু পরিষদের নেতা আহসান হাবীব, নজরুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়ার সভাপতি আমিনুল ইসলাম রুবেল প্রমুখ।

বক্তারা বলেন, রাজনীতির নৃশংসতম রূপ জঙ্গিবাদের বর্তমান সমস্যা বৈশ্বিক এবং বহুমাত্রিক। দেশ ও মানবতাবিরোধী শক্তি ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তরুণ সমাজকে বিভ্রান্ত করে জঙ্গিবাদ-সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছে। এর বিরুদ্ধে দেশব্যাপী গণসচেতনতা ও সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে। সারাদেশে জঙ্গিবাদবিরোধী সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ রাজনৈতিক প্রক্রিয়ার মাধ্যমে বাঙালি জাতি একাত্তরে মুক্তিযুদ্ধ করে বিজয়ী হয়। আজকের রাজনৈতিক প্রেক্ষাপটেও তেমনি করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগ্রামের মাধ্যমে জঙ্গিবাদ পরাজিত করে বাঙালি জাতিকে ফের বিজয়ী হতে হবে বলেও মন্তব্য করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।