[x]
[x]
ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮

bangla news

দুবাই বিমানবন্দরে আমিরাত আইডি ব্যবহার শুরু

আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-২৫ ৪:০৯:০৯ এএম
ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ নম্বর টার্মিনালে যাত্রীরা এখন থেকে লম্বা লাইনে না দাঁড়িয়ে সেকেন্ডের মধ্যে পাসপোর্ট নিয়ন্ত্রণ পদ্ধতি ইলেকট্রনিক দ্বার (ই-গেট) এর মাধ্যমে আমিরাত আইডেন্টিটি কার্ড ব্যবহার করে বাইপাস করতে পারবেন।

দুবাই: সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ নম্বর টার্মিনালে যাত্রীরা এখন থেকে লম্বা লাইনে না দাঁড়িয়ে সেকেন্ডের মধ্যে পাসপোর্ট নিয়ন্ত্রণ পদ্ধতি ইলেকট্রনিক দ্বার (ই-গেট) এর মাধ্যমে আমিরাত আইডেন্টিটি কার্ড ব্যবহার করে বাইপাস করতে পারবেন।

রোববার (২৪জুলাই) দুবাই স্থানীয় ও বিদেশি বিষয়ক সাধারণ অধিদপ্তরের (GDRFA) পরিচালক এক বিবৃতিতে এসব কথা বলেন।

অধিদপ্তরের উপ পরিচালক মেজর জেনারেল ওবায়েদ মুহাইর বিন সুরউর বলেন, নতুন সেবায় সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা এবং নাগরিকদের আগমনের দুবাইয়ে আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে ই-গেট সিস্টেমের মাধ্যমে তাদের বৈধ আমিরাত আইডি কার্ড ব্যবহার করতে পারবেন।
আমিরাত আইডি কার্ড ব্যবহার করার জন্য প্রথম পর্যায়ে বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে বর্তমানে ২৮টি ই-গেট রয়েছে।

তিনি আরো বলেন, এই নতুন প্রকল্পটি আমিরাত আইডেন্টিটি অথরিটির সহযোগিতায় আমাদের পরিষেবার উন্নতি, সব যাত্রীদের জন্য আনন্দদায়ক এবং মসৃণ অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য প্রয়োগ করা হয়েছে।

পর্যায়ক্রমে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের এক নম্বর ও দুই নম্বর টার্মিনালে শিগগিরই এ প্রকল্প সক্রিয় করা হবে।

বাংলাদেশ সময়: ০৪০৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa